IPL 2023

রান নেই, চূড়ান্ত ব্যর্থ, তবু কেকেআর ছাঁটল না আন্দ্রে রাসেলকে

কেকেআরের চার বিদেশি রাসেল, সুনীল নারাইন, রহমনউল্লাহ গুরবাজ এবং লকি ফার্গুসন। রাসেল যেমন ছন্দে রয়েছেন এবং আগের ম্যাচে তাঁর পায়ে টান লাগার কারণে অনেকেই ভেবেছিলেন রাসেল হয়তো খেলবেন না।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৩ ১৫:১৭
Andre Russell

মুম্বইয়ের বিরুদ্ধে খেলছেন আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দলে কোনও বদল করলেন না নীতীশ রানা। কলকাতা নাইট রাইডার্স দলে রইলেন আন্দ্রে রাসেল। কেকেআরের চার বিদেশি রাসেল, সুনীল নারাইন, রহমানল্লা গুরবাজ এবং লকি ফার্গুসন। রাসেল যেমন ছন্দে রয়েছেন এবং আগের ম্যাচে তাঁর পায়ে টান লাগার কারণে অনেকেই ভেবেছিলেন রাসেল হয়তো খেলবেন না। কলকাতা যদিও মরিয়া ছিল রাসেলকে খেলাতে।

এ বারের আইপিএলে ব্যাট হাতে চার ইনিংসে রাসেলের অবদান ৩১, ০, ১ এবং ৩। হায়দরাবাদের বিরুদ্ধে এ বারের আইপিএলে প্রথম বার বল করেন। তিনটি উইকেট নেন। কিন্তু ২.১ ওভার বল করেই মাঠ ছাড়েন তিনি। বার বার পায়ে টান ধরে রাসেলের। বয়স যে চাপ তৈরি করছে সেটা স্পষ্ট। বলের ধার এখনও রয়েছে। কিন্তু ব্যাটার রাসেল আর কত দিন কী করতে পারবেন তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠতেই পারে।

Advertisement

প্রথম তিনটি ম্যাচে বলই করেননি রাসেল। শুধু ব্যাটার হিসাবে খেলানো হয় তাঁকে। কিন্তু ব্যাট হাতে সফল নন তিনি। চতুর্থ ম্যাচে রাসেল বল করেন। উইকেট নেন। কিন্তু ব্যাট হাতে আবার ব্যর্থ হন। কলকাতার সমর্থকরা এমন রাসেলকে চাইবেন না। তাঁদের কাছে রাসেল মানে যিনি ব্যাটে, বলে দলকে ম্যাচ জেতাবেন। এ বারের আইপিএলে সেই অলরাউন্ডার রাসেলকেই পাওয়া যাচ্ছে না।

রাসেলকে আরও কিছু ম্যাচে দেখে নিতে চাইছে কলকাতা। ক্যারিবিয়ান অলরাউন্ডার ছন্দে ফিরলে তিনি একার হাতে যে ম্যাচ জেতাতে পারেন তা সকলেই জানেন। সেটারই অপেক্ষায় কেকেআর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement