IPL 2023

দল হারলেও নজির রোহিতের! ধোনি, কোহলিকে ছাপিয়ে গেলেন মুম্বই অধিনায়ক

আইপিএলে ঘরের মাঠে পঞ্জাব কিংসের কাছে হেরেছে মুম্বই ইন্ডিয়ান্স। কিন্তু সেই ম্যাচে নজির গড়েছেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ১৩:৩৩
Picture of Rohit Sharma

আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে বড় নজির গড়েছেন রোহিত শর্মা। —ফাইল চিত্র

পঞ্জাব কিংসের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স হারলেও নজির গড়েছেন দলের অধিনায়ক রোহিত শর্মা। প্রথম ভারতীয় হিসাবে আইপিএলে ২৫০ ছক্কা মারার নজির গড়লেন তিনি। মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহলিকে ছাপিয়ে গেলেন মুম্বই অধিনায়ক।

পঞ্জাবের বিরুদ্ধে ২৭ বলে ৪৪ রান করেছেন রোহিত। ইনিংসে ৩টি ছক্কা মেরেছেন তিনি। তৃতীয় ছক্কা মারার সঙ্গে ২৫০ ছক্কার নজির গড়েছেন রোহিত। আইপিএলে ২২৮ ইনিংসে ২৫০ ছক্কা মেরেছেন রোহিত।

Advertisement

এর আগে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি ছক্কা মারার নজির ছিল ধোনির দখলে। ২১০ ইনিংসে ২৩৫টি ছক্কা মেরেছেন তিনি। তার পরে রয়েছেন বিরাট। ২২১ ইনিংসে তাঁর ছক্কার সংখ্যা ২২৯। ২০০ ইনিংসে ২০৩টি ছক্কা মেরেছেন সুরেশ রায়না।

আইপিএলে এখনও পর্যন্ত সব থেকে বেশি ছক্কা মেরেছেন ক্রিস গেল। ১৪১ ইনিংসে ৩৫৭টি ছক্কা মেরেছেন তিনি। তার পরে রয়েছেন এবি ডিভিলিয়ার্স। ১৭০ ইনিংসে তাঁর ছক্কার সংখ্যা ২৫১। তিন নম্বরে রয়েছেন রোহিত। অর্থাৎ, আর ২টি ছক্কা মারলে ডিভিলিয়ার্সকে টপকে যাবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement