IPL 2024

ভারতীয় দলের দায়িত্ব নিতে নারাজ আইপিএলের আর এক বিদেশি কোচ

ল্যাঙ্গার এবং পন্টিংয়ের পর আইপিএলের আর এক সফল বিদেশি কোচ ভারতীয় দলের দায়িত্ব নিতে অনাগ্রহ প্রকাশ করলেন। তিনি আপাতত আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির দায়িত্ব পালন করতে চান।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ১৩:০২
Picture of Rohit Sharma

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

লখনউ সুপার জায়ান্টসের কোচ জাস্টিন ল্যাঙ্গার এবং দিল্লি ক্যাপিটালস কোচ রিকি পন্টিং আগেই জানিয়েছেন ভারতীয় দলের কোচ হতে চান না। দুই অস্ট্রেলীয়র পর আইপিএলের আর এক বিদেশি কোচও জানিয়ে দিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিদের কোচ হতে চান না।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের জন্য নতুন কোচ খুঁজছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। অনেকের সঙ্গে কুমার সাঙ্গাকারার নাম নিয়েও চলছে জল্পনা। কিন্তু আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি রাজস্থান রয়্যালসের কোচও জানিয়ে দিলেন, ভারতীয় দলের দায়িত্ব নিতে রাজি নন। শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘প্রথমত, আমাকে কোনও প্রস্তাব দেওয়া হয়নি। দ্বিতীয়ত, ভারতীয় দলের পূর্ণ সময়ের কোচের দায়িত্ব নেওয়া এই মুহূর্তে আমার পক্ষে সম্ভব নয়। আমি রাজস্থানের দায়িত্বে খুশি। এখনই আর কিছু চাই না।’’

শুক্রবার আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে গিয়েছেন সঞ্জু স্যামসনেরা। ম্যাচের পর রাজস্থানের কোচকে ভারতীয় দলের দায়িত্ব নেওয়া নিয়ে প্রশ্ন করা হলে অনাগ্রহের কথা জানিয়েছেন সাঙ্গাকারা। আইপিএলের অন্যতম সফল বিদেশি কোচ হিসাবে প্রথম সারিতেই রয়েছেন শ্রীলঙ্কার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার।

উল্লেখ্য, দু’দিন আগেই বিসিসিআই সচিব জয় শাহ জানিয়েছেন, কোনও অস্ট্রেলীয়কে ভারতের কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওযা হয়নি। রোহিত, বিরাটদের জন্য বিসিসিআই কেমন কোচ খুঁজছেন, তা-ও পরিষ্কার করে দিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement