IPL 2023

হারলেই প্লে-অফে ওঠার লড়াই শেষ! হায়দরাবাদের বিরুদ্ধে কেকেআরের প্রথম একাদশে বড় বদল

প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে সানরাইজার্স হায়দরাবাদকে হারাতেই হবে। এই পরিস্থিতিতে কেকেআরের প্রথম একাদশে বড় বদল হতে পারে। কারা থাকতে পারেন দলে?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ মে ২০২৩ ০৯:২৩
Picture of KKR cricketers

কলকাতা নাইট রাইডার্সের সামনে কঠিন লড়াই। হায়দরাবাদের বিরুদ্ধে নামছেন রাসেল, রানা, নারাইনরা। —ফাইল চিত্র

এ বারের আইপিএলে ভাল ছন্দে নেই কলকাতা নাইট রাইডার্স। ৯ ম্যাচের মধ্যে মাত্র ৩টি ম্যাচ জিতেছে তারা। ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় আট নম্বরে রয়েছেন নীতীশ রানারা। খাতায় কলমে এখনও প্লে-অফে ওঠার সুযোগ রয়েছে কেকেআরের সামনে। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে হারলেই প্লে-অফে ওঠার স্বপ্ন প্রায় শেষ হয়ে যাবে। তাই হায়দরাবাদের বিরুদ্ধে জিততেই হবে কলকাতাকে। বৃহস্পতিবার কেকেআরের প্রথম একাদশে বড় বদলের সম্ভাবনা রয়েছে।

কলকাতার ওপেনিং জুটি এখনও ছন্দ পায়নি। একের পর এক ম্যাচে বদল করা হয়েছে ওপেনিং জুটি। ফল মেলেনি। জেসন রয় রান করেছেন। আগের ম্যাচে খেলা রহমানুল্লা গুরবাজ়ও রান করেছেন। তাই এই দুই বিদেশির মধ্যে হায়দরাবাদের বিরুদ্ধে কাকে খেলানো হবে সেটাই এখন বড় প্রশ্ন। যা পরিস্থিতি তাতে ওপেনে দুই বিদেশিকে খেলিয়ে দিতে পারে কেকেআর। সে ক্ষেত্রে শুরুটা ভাল হতে পারে দলের।

Advertisement

কেকেআরের মিডল অর্ডারে নীতীশ রানা ও বেঙ্কটেশ আয়ার রান করলেও ধারাবাহিক ভাবে রান করতে পারেননি। তবে তাঁরা হায়দরাবাদের বিরুদ্ধে খেলবেন। ঠিক তেমনই রিঙ্কু সিংহের খেলাও পাকা। এই তিন ব্যাটারকে কলকাতার মিডল অর্ডার সামলাতে হবে। আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন প্রতি ম্যাচেই খেলেছেন। এই দুই বিদেশির উপর ম্যানেজমেন্টের বড় ভরসা রয়েছে। তাই তাঁদেরও দেখা যাবে। সে ক্ষেত্রে ডেভিড ওয়াইজ়াকে বাদ পড়তে হতে পারে।

সমস্যা রয়েছে কলকাতার বোলিং আক্রমণেও। উমেশ যাদব চোট পেয়েছেন। তাঁর খেলার সম্ভাবনা নেই। সে ক্ষেত্রে দলের পেস আক্রমণে শার্দূল ঠাকুর ও বৈভব অরোরাকে দেখা যেতে পারে। দুই স্পিনার বরুণ চক্রবর্তী ও সূযশ শর্মার খেলাও প্রায় পাকা। বাকি রয়েছে আর একটি জায়গা। সেখানে হয় এক পেসার বা এক স্পিনারকে খেলাতে পারে কেকেআর। পেসার হিসাবে কুলবন্ত খেজরোলিয়া ও স্পিনার হিসাবে অনুকুল রায়ের খেলার সম্ভাবনা বেশি। পিচ দেখে সেই সিদ্ধান্ত নিতে পারে ম্যানেজমেন্ট।

কেকেআরের সম্ভাব্য একাদশ: জেসন রয়, রহমানুল্লা গুরবাজ়, বেঙ্কটেশ আয়ার, নীতীশ রানা, রিঙ্কু সিংহ, আন্দ্রে রাসেল, শার্দূল ঠাকুর, সুনীল নারাইন, বরুণ চক্রবর্তী, বৈভব অরোরা, কুলবন্ত খেজরোলিয়া/অনুকুল রায় (ইমপ্যাক্ট প্লেয়ার)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement