IPL 2024

পাঁচ ম্যাচে হার, তার পরেও দলের কোনও ক্রিকেটারের দোষ দেখছেন না হার্দিক!

এ বারের আইপিএলটা ভাল যাচ্ছে না পাঁচ বারের চ্যাম্পিয়নদের। প্রতিযোগিতা শুরুর আগে রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করে মুম্বই। সেই হার্দিক অবশ্য হারের নেপথ্যে কোনও ক্রিকেটারের দোষ দেখছেন না।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১২:৫৩
Hardik Pandya

হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আবার হারল মুম্বই ইন্ডিয়ান্স। এ বারের আইপিএলটা ভাল যাচ্ছে না পাঁচ বারের চ্যাম্পিয়নদের। প্রতিযোগিতা শুরুর আগে রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করে মুম্বই। সেই হার্দিক অবশ্য হারের নেপথ্যে কোনও ক্রিকেটারের দোষ দেখছেন না।

Advertisement

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৯ উইকেটে হারে মুম্বই। এই হারের পর হার্দিক বলেন, “ম্যাচ শেষে কোনও ক্রিকেটারকে দোষ দেওয়া উচিত নয়। সকলেই পেশাদার ক্রিকেটার। জানে, কাকে কী করতে হবে। আমরা এই হার থেকে শিক্ষা নিতে পারি। ভুল শুধরে নিয়ে পরের ম্যাচ খেলতে হবে। আশা করব, পরের ম্যাচ এই ভুলগুলো করব না আমরা।”

রোহিতের পর মুম্বইয়ের অধিনায়ক হয়ে কটাক্ষের শিকার হতে হয়েছে হার্দিককে। ঘরের মাঠেই হার্দিককে কটাক্ষ করেন সমর্থকেরা। তাঁর বিরুদ্ধে আওয়াজ ওঠে মাঠ জুড়ে। সেই সব সহ্য করে খেলতে হচ্ছে ভারতীয় অলরাউন্ডারকে। সেই সঙ্গে একের পর এক ম্যাচ হেরে চাপ বাড়ছে হার্দিকের। সোমবারের ম্যাচে তিনটি ক্যাচ ফেলেন মুম্বইয়ের ফিল্ডারেরা। ম্যাচ শেষে হার্দিক বলেন, “আমাদের এগিয়ে যেতে হবে। নিজেদের ভুলগুলো খুঁজে বার করতে হবে। অনুশীলনের মাধ্যমে সেই জায়গাগুলো ঠিক করতে হবে।”

রাজস্থানের বিরুদ্ধে প্রথমে ব্যাট করে ১৭৯ রান তোলে মুম্বই। প্রথম দিকের ব্যাটারেরা রান পাননি। মাঝে তিলক বর্মা এবং নেহাল ওয়াধেরা কিছুটা রান করেন। তবে হার্দিক মনে করেন ১০-১৫ রান কম করেছে দল। হার্দিক বলেন, “শুরুতেই নিজেদের উপর চাপ ডেকে এনেছিলাম আমরা। তিলক এবং নেহাল যে ভাবে ব্যাট করেছে, ওদের কৃতিত্ব দিতে হবে। কিন্তু শেষটা ভাল হয়নি। ১০-১৫ রান কম হয় আমাদের। বোলিংয়ের সময় স্টাম্পে বল করার চেষ্টা করি আমরা। কিন্তু পাওয়ার প্লে-তে আমরা জায়গা দিয়ে ফেলছিলাম ব্যাটারদের। ফিল্ডারদের জন্যেও দিনটা ভাল ছিল না। তবে রাজস্থান আমাদের থেকে অনেক ভাল খেলেছে, এটাও মানতে হবে।”

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement