IPL 2024

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি ফিরবেন নারাইন? সোমবার মধ্যরাতে হঠাৎ সিদ্ধান্ত জানালেন নাইট তারকা

ব্যাটে-বলে ম্যাচ জেতাচ্ছেন সুনীল নারাইন। ওপেন করতে নেমে শতরান করেন তিনি। বল হাতেও উইকেট নিচ্ছেন গুরুত্বপূর্ণ সময়ে। এমন এক জন ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে পেতে চাইবে ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু নারাইন খেলবেন কি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৪ ১০:৪৯
Sunil Narine

সুনীল নারাইন। —ফাইল চিত্র।

ব্যাট করতে নেমে শতরান করেন তিনি। বল হাতেও উইকেট নিচ্ছেন গুরুত্বপূর্ণ সময়ে। এমন এক জন ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে পেতে চাইবে ওয়েস্ট ইন্ডিজ়। কিন্তু নারাইন খেলবেন কি? সোমবার গভীর রাতে সিদ্ধান্ত জানিয়ে দিলেন তিনি।

Advertisement

ক্যারিবিয়ান অধিনায়ক রভমান পাওয়েল জানিয়েছিলেন যে, তিনি নারাইনের সঙ্গে কথা বলেছেন। পাওয়েল চাইছেন নারাইন অবসর ভেঙে আন্তর্জাতিক দলে ফিরে আসুন। কিন্তু নারাইন কী বললেন? কলকাতা নাইট রাইডার্সের মাধ্যমে তিনি বলেন, “অনেক বলছেন আমাকে অবসর ভেঙে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য। আমাকে যে অনেকে চাইছেন এবং সকলের সামনে সেটা বলছেন, তাতে আমি আপ্লুত। কিন্তু আমি নিজের সিদ্ধান্তে অনড়। কাউকে হতাশ করতে খারাপ লাগে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার দরজা আমি বন্ধ করে দিয়েছি। তবে জুন মাসে ক্যারিবিয়ান জার্সিতে যারা খেলতে নামবে, আমি তাদের সমর্থন করব। গত কয়েক মাস ধরে যে সব ক্রিকেটার পরিশ্রম করেছে, জায়গা পাওয়ার জন্য লড়াই করেছে, তাদের উচিত বিশ্বকাপ খেলা এবং সমর্থকদের আনন্দ দেওয়া। সকলকে শুভেচ্ছা।”

এ বারের আইপিএলে সাত ম্যাচে ২৮৬ রান করেছেন নারাইন। তাঁর স্ট্রাইক রেট ১৭৬.৫৪। গড় ৪০.৮৬। ন’টি উইকেটও নিয়েছেন তিনি। কলকাতাকে আইপিএলের পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রাখার নেপথ্যে বড় ভূমিকা রয়েছে নারাইনের। কিন্তু তিনি দেশের জার্সি পরতে ইচ্ছুক নন।

IPL Points Table

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement