IPL 2024

গুজরাত ছিটকে যেতেই সরব শামি, নাম না করে শুভমন, ঋদ্ধিমানকে দুষলেন বাংলার বোলার

১৩টি ম্যাচ খেলে গুজরাতের পয়েন্ট ১১। লিগ পর্বে একটি ম্যাচ বাকি তাদের। সর্বোচ্চ ১৩ পয়েন্ট পেতে পারেন শুভমনেরা। ১৪ পয়েন্ট বা তার বেশি পেয়েছে চারটি দল। প্লে-অফে ওঠার সুযোগ নেই গুজরাতের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৪:৩৬
Picture of IPL 2024

মহম্মদ শামির তোপ শুভমন গিল-ঋদ্ধিমান সাহা জুটিকে। গ্রাফিক: সৌভিক দেবনাথ।

বৃষ্টিতে বাতিল হয়েছে সোমবারের গুজরাত টাইটান্স বনাম কলকাতা নাইট রাইডার্স ম্যাচ। পয়েন্ট ভাগ হয়ে যাওয়ায় আইপিএলের প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছেন শুভমন গিলেরা। পায়ের অস্ত্রোপচারের জন্য এ বারের আইপিএলে গুজরাতের হয়ে খেলতে পারেননি মহম্মদ শামি। দলের ব্যর্থতার মূল কারণ চিহ্নিত করেছেন বাংলার জোরে বোলার। নাম না করে দুষেছেন দুই সতীর্থকে।

Advertisement

নিজের আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির ব্যর্থতায় হতাশ শামি। নিজের ইউটিউব চ্যানেলে শামি বলেছেন, ‘‘এ বারের ফলাফলে নিশ্চিত ভাবে হতাশ হবে গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ি। ব্যর্থতার একাধিক কারণ আছে। মূল কারণ হল আমাদের ওপেনিং জুটি। অধিকাংশ ম্যাচেই ওপেনারেরা প্রত্যাশা মতো খেলতে পারেনি। ওদের পারফরম্যান্স এক দমই ভাল নয়। যাদের উপর ভরসা রাখা হয়েছিল, তারা আস্থার মর্যাদা দিতে পারেনি।’’ প্রথমেই শামি দুষেছেন জাতীয় দলের বর্তমান সতীর্থ তথা গুজরাত অধিনায়ক শুভমন এবং প্রাক্তন সতীর্থ ঋদ্ধিমান সাহাকে। উল্লেখ্য, এ বারের আইপিএলে অধিকাংশ ম্যাচে গুজরাতের ইনিংস শুরু করেছে শুভমন-ঋদ্ধিমান জুটি। ৯টি ম্যাচে এই জুটির রান ১৩৬। গড় ১৫.১১। স্ট্রাইক রেট ১১৮.২৬।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

গত বার আইপিএলে রানার্স হয়েছিল গুজরাত। ২০২২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। গত দু’মরসুমে গুজরাতের অধিনায়ক ছিলেন হার্দিক পাণ্ড্য। এ বার তিনি চলে গিয়েছেন মুম্বই ইন্ডিয়ান্সে। খেলতে পারেননি শামি। এই জোড়া ধাক্কা সামলাতে পারেনি গুজরাত ফ্র্যাঞ্চাইজ়ি।

আইপিএলে এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে গুজরাতের পয়েন্ট ১১। লিগ পর্বে একটি ম্যাচ বাকি রয়েছে তাদের। সর্বোচ্চ ১৩ পয়েন্ট পেতে পারেন শুভমনেরা। ১৪ পয়েন্ট বা তার পেশি পেয়ে গিয়েছে চারটি ফ্র্যাঞ্চাইজ়ি। স্বভাবতই শেষ ম্যাচ জিতলেও প্লে-অফে উঠতে পারবে না গত দু’বারের ফাইনালিস্টরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement