KKR

নির্বাসনের খাঁড়া কেকেআর অধিনায়কের মাথায়! ধোনিদের হারিয়ে শাস্তি গোটা দলের

চেন্নাই সুপার কিংসকে হারিয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। কিন্তু তার মধ্যেই অন্য সমস্যায় কেকেআর। চাপে দলের অধিনায়ক নীতীশ রানা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৩:০২
KKR cricketers

এ বারের আইপিএলে খুব ভাল খেলতে না পারলেও প্লে-অফের লড়াইয়ে টিকে রয়েছে কেকেআর। —ফাইল চিত্র

কলকাতা নাইট রাইডার্স এখনও প্লে-অফের দৌড়ে রয়েছে। রবিবার চেন্নাইয়ের মাঠে মহেন্দ্র সিংহ ধোনিদের হারানোর ফলে আশা বেড়েছে কেকেআরের। কিন্তু তার মধ্যেই খারাপ খবর নাইটদের জন্য। দলের অধিনায়ক নীতীশ রানার মাথায় ঝুলছে শাস্তির খাঁড়া। দলের প্রত্যেক ক্রিকেটারের জরিমানা হয়েছে।

চেন্নাইয়ের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের জন্য শাস্তি দেওয়া হয়েছে কেকেআরকে। অধিনায়ক নীতীশের ২৪ লক্ষ টাকা জরিমানা হয়েছে। জরিমানা হয়েছে বাকি ক্রিকেটারদেরও। একটি বিবৃতিতে আইপিএল জানিয়েছে, ‘‘চেন্নাইয়ের বিরুদ্ধে মন্থর বোলিংয়ের জন্য কেকেআরের শাস্তি হয়েছে। যে হেতু এটা তাদের দ্বিতীয় অপরাধ, তাই নীতীশের ২৪ লক্ষ টাকার জরিমানা হয়েছে। বাকি ক্রিকেটারদের ৬ লক্ষ টাকা অথবা ম্যাচ ফি-র ২৫ শতাংশের মধ্যে যেটা কম, সেটা জরিমানা হিসাবে দিতে হবে।’’

Advertisement

আইপিএলে দ্বিতীয় বার শাস্তি হওয়ায় চাপ বেড়েছে নীতীশের উপর। কারণ, আর একটি ম্যাচে মন্থর বোলিং করলে এক ম্যাচ নির্বাসিত হতে হবে তাঁকে। আইপিএলের নিয়ম অনুয়ায়ী, প্রথম বার মন্থর বোলিংয়ের জন্য ১২ লক্ষ টাকা, দ্বিতীয় বারের জন্য ২৪ লক্ষ টাকা ও তৃতীয় বার ভুল করলে এক ম্যাচ নির্বাসনের শাস্তি দেওয়া হয়। সেই শাস্তির মুখে এ বার নীতীশ।

আইপিএলে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট কেকেআরের। আর একটি ম্যাচ বাকি তাদের। আগামী শনিবার ঘরের মাঠে লখনই সুপার জায়ান্টসের বিরুদ্ধে খেলবে কেকেআর। সেই ম্যাচে জিতলও প্লে-অফে যাওয়ার জন্য বাকি ম্যাচের দিকে তাকাতে হবে কেকেআরকে। তবে যদি কেকেআর প্লে-অফে যায় আর পরের ম্যাচে মন্থর বোলিংয়ের শাস্তি পেতে হয়, তা হলে নীতীশকে প্লে-অফের একটি ম্যাচে পাবে না তারা। তাই সতর্ক থাকতে হবে নাইট অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement