IPL 2023

নায়কই বাদ! কোহলিদের বিরুদ্ধে ম্যাচ জেতানো সুযশের উপরই কোপ ফেলতে পারে কলকাতা

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খুব ভাল বল করেছেন সুযশ শর্মা। কিন্তু তার পরেও হয়তো গুজরাত টাইটান্সের বিরুদ্ধে দলের বাইরে থাকতে হতে পারে কেকেআরের স্পিনারকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২১:১০
Picture of KKR cricketer Suyash Sharma

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ৩ উইকেট নিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের সুযশ শর্মা। ছবি: আইপিএল

ইডেন গার্ডেন্সে বিরাট কোহলিদের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নায়ক হয়ে উঠেছিলেন তিনি। ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে নেমে সবাইকে চমকে দিয়েছিলেন সুযশ শর্মা। সিলেবাসের বাইরের প্রশ্নে দিশাহারা দেখিয়েছিল কোহলিদের। সেই সুযশকেই হয়তো গুজরাত টাইটান্সের বিরুদ্ধে বেঞ্চে বসতে হতে পারে। এমনটাই ইঙ্গিত দিলেন কলকাতা নাইট রাইডার্সের বোলিং কোচ ভরত অরুণ।

গুজরাতের বিরুদ্ধে ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে সুযশের খেলা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। জবাবে অরুণ বলেছেন, ‘‘আমাদের দলে অনেক বিকল্প রয়েছে। তিন স্পিনার থাকার সুবিধা আছে। পরিস্থিতি অনুযায়ী সিদ্ধান্ত নেব ক’জনকে খেলানো হবে।’’ অরুণ আরও বলেছেন, ‘‘সুযশ এক জন প্রতিভাবান ক্রিকেটার। ওর আত্মবিশ্বাস রয়েছে। শুরুটা খুব ভাল করেছে। কিন্তু ও কত দূর এগোতে পারবে তার জবাব সময় দেবে। দীর্ঘ দিন ধরে ভাল খেলতে হবে। যদি আমদাবাদের পিচে সুযশকে প্রয়োজন হয় তা হলে খেলাব। সব কিছুই পরিস্থিতি অনুযায়ী ঠিক হবে।’’

Advertisement

আইপিএলে আরসিবির বিরুদ্ধে ইডেনে দুরন্ত শুরু হয়েছে সুযশের কেরিয়ারের। কোহলিদের বিরুদ্ধে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে খেলানো হয়েছিল তাঁকে। কিন্তু এক বারও দেখে মনে হয়নি তিনি নতুন খেলতে নেমেছেন। উইকেটের দু’দিকেই বল ঘোরাতে পারেন এই স্পিনার। কোহলিদের বিরুদ্ধে ৩ উইকেটে নিয়েছেন তিনি। তাঁকে নিয়ে উচ্ছ্বসিত দলের প্রধান কোচ চন্দ্রকান্ত পণ্ডিতও।

আমদাবাদে পরীক্ষার মুখে পড়তে হবে কেকেআর অধিনায়ক নীতীশ রানাকেও। অধিনায়ক হওয়ার পরে দু’টি ম্যাচের একটিতেও রান পাননি নীতীশ। তাঁর কি আত্মবিশ্বাসের অভাব হয়েছে! যদিও সেটা মনে করতে নারাজ অরুণ। তিনি বলেছেন, ‘‘নীতীশ তরুণ ক্রিকেটার। ওর প্রতিভা আছে। সেই কারণেই ওকে অধিনায়ক করা হয়েছে। দুটো ম্যাচে রান না পেলেই কেউ খারাপ হয় না। ওর উপর আমাদের বিশ্বাস আছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement