IPL 2023

অনুশীলন শেষ করেই ছুটলেন নাইটদের কোচ, অধিনায়ক! ইডেন থেকে কোথায় গেলেন তাঁরা?

প্রথম ম্যাচে অল্পের জন্য হারতে হয়েছে। দ্বিতীয় ম্যাচে জিততে মরিয়া কলকাতা নাইট রাইডার্স প্রস্তুতিতে ফাঁক রাখেনি। ক্রিকেটীয় প্রস্তুতির বাইরেও মন শান্ত রাখার চেষ্টা করছে নাইট শিবির।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২২:৪৪
picture of KKR

বেঙ্গালুরু ম্যাচের আগে বাড়তি সতর্ক নাইট শিবির। ছবি: আইপিএল।

আইপিএলের শুরুটা ভাল হয়নি। ঘরের মাঠে প্রথম ম্যাচে জিততে মরিয়া নাইটরা প্রস্তুতিতে ফাঁক রাখেনি। ক্রিকেট দেবতার আশীর্বাদের পাশাপাশি নাইটরা চান মা কালীর আশির্বাদও। বুধবার ইডেনে অনুশীলন শেষ করেই কোচ চন্দ্রকান্ত পন্ডিত ছুটলেন কালীঘাটে। সঙ্গে নিয়ে গেলেন অধিনায়ক নীতীশ রানাকেও।

মা কালীর আশীর্বাদ নিয়েই প্রতিটি পা ফেলতে চাইছে নাইট শিবির। পঞ্জাব কিংসের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলার জন্য শহর ছাড়ার আগে পন্ডিত এবং নীতীশ গিয়েছিলেন কালীঘাট মন্দিরে। পুজো দিয়ে মা কালীর আশীর্বাদ নিয়ে এসেছিলেন তাঁরা। বৃষ্টি বিঘ্নিত প্রথম ম্যাচে জয় হাতছাড়া হয়েছিল দু’বারের আইপিএল চ্যাম্পিয়নদের। তাই বুধবার আবার অধিনায়ককে নিয়ে কেকেআর কোচ গেলেন কালীঘাট মন্দিরে। বিরাট কোহলিদের বিরুদ্ধে মাঠে নামার আগে মা কালীর আশীর্বাদ নিয়ে এলেন তাঁরা। তাঁদের মন্দিরে পুজো দিতে যাওয়ার ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে আইপিএলের কলকাতা ফ্র্যাঞ্চাইজ়ি।

Advertisement

ভিডিয়োয় অধিনায়ক নীতীশ বলেন, ‘‘প্রতি দিন মন্দিরে যাই না আমি। তবে জীবনে যত বার বিপদে পড়েছি, তত বারই ঈশ্বরের কাছে প্রার্থনা করেছি। বিপদমুক্ত হওয়ার শক্তি চেয়েছি। বিশ্বাস করি ভগবানই আমাকে উদ্ধার করেছেন।’’

অধিনায়কের কথার রেশ ধরেই কোচ পন্ডিত বলেছেন, ‘‘বিশ্বাস করি কিছু একটা শক্তি আছে। যখনই মনে হয় বা কেউ বলে মন্দিরে যাওয়ার চেষ্টা করি। বিশ্বাস করি কেউ যখন মন্দিরে যাওয়ার কথা বলেন, তখন আসলে ঈশ্বরই তাঁকে দিয়ে ডেকে পাঠান। মা কালীর কাছে প্রার্থনা, দলের ক্রিকেটারদের সুস্থ রাখুন। মাঠে লড়াই করার শক্তি দিন। কঠিন ক্রিকেট খেলার শক্তি দিন। কঠিন পরিস্থিতির মুখোমুখি হলে তা থেকে বেরিয়ে আসার সাহস দিন ক্রিকেটারদের।’’

ক্রিকেটীয় প্রস্তুতির পাশাপাশি মানসিক শক্তি বাড়াতেই বুধবার নাইট রাইডার্সের কোচ এবং অধিনায়ক কালীঘাট মন্দিরে পুজো দিয়ে আসেন। ক্রিকেটপ্রেমীদের সঙ্গে নিজস্বী তুলতেও দেখা গিয়েছে নাইট অধিনায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement