IPL 2023

বিরাট ক্ষতি কোহলির! গম্ভীর-কাণ্ডে জরিমানার অঙ্ক কোটিতে, কত টাকা গেল গৌতি, নবীনের?

আইপিএলে মাঠেই বিবাদে জড়িয়েছেন বিরাট কোহলি ও গৌতম গম্ভীর। কোহলির সঙ্গে ঝামেলা করেছেন নবীন উল হকও। এই ঝামেলার কারণে জরিমানা হিসাবে কত টাকা দিতে হয়েছে তাঁদের?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৮:৫৫
Verbal spat between Virat Kohli and Gautam Gambhir

মাঠের মধ্যেই বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়ান গৌতম গম্ভীর। ছবি: টুইটার

মাঠের মধ্যেই প্রথমে নবীন উল হক ও পরে গৌতম গম্ভীরের সঙ্গে বিবাদে জড়িয়েছেন বিরাট কোহলি। তার ফলে শাস্তি পেতে হয়েছে তাঁকে। ম্যাচ ফি-র পুরোটাই জরিমানা করা হয়েছে বিরাটের। একই শাস্তি পেতে হয়েছে গম্ভীরকেও। তুলনায় শাস্তি কম হয়েছে নবীনের। তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে।

টাকার অঙ্কে বিরাটদের জরিমানার শাস্তি ঠিক কতটা? বিরাটের ক্ষতি হয়েছে অনেক টাকা। কিন্তু গম্ভীর ও নবীনের ক্ষেত্রে টাকার অঙ্কটা কম।

Advertisement

আইপিএলের নিয়মে কোনও ক্রিকেটারকে যে টাকায় কেনা হয় বা ধরে রাখা হয় সেটা তাঁর সেই মরসুমের বেতন। আলাদা করে কোনও টাকা তাঁরা পান না। কোনও দল প্লে-অফে না উঠলে এক জন ক্রিকেটার সব থেকে বেশি ১৪টি ম্যাচ খেলতে পারেন। তাই তাঁর বেতনের ১৪ ভাগের এক ভাগ তাঁর একটি ম্যাচের ফি। কোহলিকে ধরে রাখতে ২০২৩ সালে ১৫ কোটি টাকা খরচ করতে হয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। তাই তাঁর একটি ম্যাচের ফি ১ কোটি ৭ লক্ষ টাকা। অর্থাৎ, গম্ভীরের সঙ্গে বিবাদে জড়ানোয় কোটি টাকার বেশি জরিমানা হয়েছে বিরাটের।

গম্ভীর ও নবীনের ক্ষেত্রে টাকার অঙ্কটা কম। গম্ভীর লখনউ সুপার জায়ান্টসের মেন্টর। এক মরসুমে তিনি পান ৩ কোটি ৫০ লক্ষ টাকা। সেই হিসাবে একটি ম্যাচের ১০০ শতাংশ জরিমানা হিসাবে ২৫ লক্ষ টাকা দিতে হয়েছে তাঁকে। নবীনকে ৫০ লক্ষ টাকায় কিনেছে লখনউ। সেই হিসাবে তাঁর প্রতিটি ম্যাচের ফি ৩ লক্ষ ৫৭ হাজার টাকা। ৫০ শতাংশ জরিমানা হওয়ায় তাঁকে দিতে হয়েছে ১ লক্ষ ৭৯ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement