Virat Kohli

IPL 2022: আইপিএলে নতুন অধিনায়ক বেঙ্গালুরুর, বিরাটের জায়গায় নেতা কে?

গত বছর কোহলী ঘোষণা করেন যে এই মরসুম থেকে আর আরসিবি-র অধিনায়ক থাকবেন না তিনি। তার পরেই জল্পনা শুরু হয়েছিল, কোহলীর জায়গায় নতুন অধিনায়ক কে হবেন। পাল্লা ভারী ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের দিকে। কিন্তু এ বারের নিলামে ৭ কোটি টাকা গিয়ে ডুপ্লেসিকে কেনে বেঙ্গালুরু।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২২ ১৬:৩৭
কোহলীর জায়গায় কে হলেন নতুন অধিনায়ক

কোহলীর জায়গায় কে হলেন নতুন অধিনায়ক ফাইল চিত্র।

জল্পনা ছিল। সেটাই সত্যি হল। এ বারের নিলামে কেনা ফ্যাফ ডুপ্লেসিকেই অধিনায়ক ঘোষণা করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শনিবার ফ্র্যাঞ্চাইজির তরফে ডুপ্লেসির নাম ঘোষণা করা হয়েছে। অর্থাৎ বিরাট কোহলীর জায়গায় এ বার তিনি সামলাবেন আরসিবি-র নেতৃত্ব।

শনিবার একটি ভিডিয়ো বার্তায় নতুন অধিনায়ক হিসাবে ডুপ্লেসির নাম ঘোষণা করেন কোহলী নিজেই। তিনি বলেন, ‘‘নেতৃত্বের ব্যাটন ডুপ্লেসির হাতে তুলে দিতে পেরে আমি খুব আনন্দিত। ডুপ্লেসির সঙ্গে ও অধীনে খেলার জন্য মুখিয়ে আছি।’’

Advertisement
আরসিবি-র নতুন অধিনায়ক

আরসিবি-র নতুন অধিনায়ক ফাইল চিত্র

গত বছর কোহলী ঘোষণা করেন যে এই মরসুম থেকে আর আরসিবি-র অধিনায়ক থাকবেন না তিনি। তার পরেই জল্পনা শুরু হয়েছিল, কোহলীর জায়গায় নতুন অধিনায়ক কে হবেন। পাল্লা ভারী ছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের দিকে। কিন্তু এ বারের নিলামে ৭ কোটি টাকা গিয়ে ডুপ্লেসিকে কেনে বেঙ্গালুরু। গত বছর পর্যন্তও তিনি চেন্নাই সুপার কিংসে ছিলেন। ডুপ্লেসিকে কেনার পরে জল্পনা শুরু হয়, অধিনায়ক করার জন্যই তাঁকে কিনেছে বেঙ্গালুরু। সেটাই সত্যি হল।

ম্যাক্সওয়েল ও ডুপ্লেসি ছা়ড়াও অধিনায়ক হওয়ার লড়াইয়ে ছিলেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিক। কারণ আইপিএলে তাঁর নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। কিন্তু তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়কের উপরেই ভরসা রাখল আরসিবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement