IPL 2023

হার, হার, হার! দিল্লির হ্যাটট্রিক দেখে সৌরভ, ওয়ার্নার, কাউকে রেয়াত করলেন না দলের মালিক

দলের পর পর হার দেখে হতাশ দিল্লির মালিক পার্থ। শনিবার হারের পর সমাজমাধ্যমেই ক্ষোভপ্রকাশ করেছেন তিনি। ফলে সৌরভ, পন্টিংদের অস্বস্তি আরও বেড়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২৩ ১৭:৩৯
picture of Sourav Ganguly and David Warner

সৌরভ, ওয়ার্নারদের উপর রেগে লাল দিল্লির কর্ণধার। ফাইল ছবি।

এ বারের আইপিএলে প্রথম দল হিসাবে হারের হ্যাটট্রিক করেছে দিল্লি ক্যাপিটালস। ডেভিড ওয়ার্নাররা প্রথম তিন ম্যাচই হারায় রেগে লাল দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির মালিক পার্থ জিন্দাল। দলের বেহাল দশার জন্য ক্রিকেটারদের মানসিকতাকেই দায়ী করেছেন তিনি।

পার্থ ক্ষোভপ্রকাশ করেছেন সমাজমাধ্যমে। তাতে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের ভিতরের অস্বস্তি চলে এসেছে প্রকাশ্যে। পার্থ লিখেছেন, ‘‘তিন ম্যাচ, তিন হার! এটা দেখা খুব কঠিন। ব্যাট হাতে কেউ প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছে না। মাঠে খুনে মানসিকতাও দেখা যাচ্ছে না। এখনও এই দলের উপর আমাদের আস্থা রয়েছে। আসুন আমরা দলবদ্ধ হই এবং আগামী মঙ্গলবার থেকে আবার নতুন ভাবে শুরু করি। এই দলের উপর আমার বিশ্বাস রয়েছে। এগিয়ে চল দিল্লি।’’

Advertisement

শনিবার রাজস্থান রয়্যালসের কাছে দিল্লির হারের কিছুক্ষণ পরে সমাজমাধ্যমে ভেসে ওঠে দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির কর্ণধারের বার্তা।

মনে করা হচ্ছে, পার্থর সমালোচনার মূল লক্ষ্য ওয়ার্নারই। দিল্লির অধিনায়কের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তাঁর বিরুদ্ধে মন্থর ব্যাটিংয়ের অভিযোগ তুলেছেন প্রাক্তন ক্রিকেটারদের একাংশ। শনিবার দিল্লির লক্ষ্য ছিল ২০০ রান। ওপেন করতে নেমে ওয়ার্নার করেন ৫৫ বলে ৬৫ রান। প্রথম ম্যাচে ১৯৪ রান তাড়া করতে নেমে ওয়ার্নার করেছিলেন ৪৮ বলে ৫৬ রান। ওয়ার্নার যে আগ্রাসী ব্যাটিংয়ের জন্য পরিচিত, তা দেখা যাচ্ছে না আইপিএলে। প্রাক্তন ক্রিকেটারদের একাংশ তাঁর মন্থর ব্যাটিং দেখে বিরক্ত। রান তাড়া করার ক্ষেত্রে দিল্লির ব্যর্থতার জন্য তাঁকেই দোষারোপ করা হচ্ছে।

দিল্লি শিবিরে ওয়ার্নার নতুন নন। ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত দিল্লি ফ্র্যাঞ্চাইজ়ির হয়ে আইপিএল খেলেছিলেন। গত মরসুম থেকে তিনি আবার দিল্লির ক্রিকেটার। ঋষভ পন্থ চোটের জন্য এ বারের প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ায় ওয়ার্নারকে নেতৃত্বের দায়িত্ব দেন সৌরভ, রিকি পন্টিংরা। নেতৃত্বের চাপ ওয়ার্নারের পারফরম্যান্সে প্রভাব ফেলছে কিনা, সে প্রশ্নও উঠতে শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement