MS Dhoni

কোহলিকে দেখে শেখো! সতীর্থদের সামনে বিরাট উদাহরণ দিয়ে বুঝিয়ে দিলেন ধোনি

কোহলিকে কতটা পছন্দ করেন ধোনি, সেটা আরও এক বার জানা গিয়েছে সাম্প্রতিক একটি ভিডিয়োয়। দলের ক্রিকেটারদের তাতাতে কোহলির নামোল্লেখ করেছেন ধোনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৯:৩৯
dhoni and kohli

কার উদ্দেশে ধোনি এই কথা বলেছেন সেটা অবশ্য স্বল্প সময়ের ভিডিয়োটি দেখে বোঝা যায়নি। — ফাইল চিত্র

দু’জনের সম্পর্ক বরাবরই খুব ভাল। সেটা জাতীয় দলে খেলার সময়ই হোক বা আইপিএলে একে অপরের বিরুদ্ধে খেলার সময়। মহেন্দ্র সিংহ ধোনি এবং বিরাট কোহলির বন্ধুত্ব অনেক দিন ধরেই অটুট। সে কারণেই পরবর্তী অধিনায়ক হিসাবে কোহলিকেই বেছে নিয়েছিলেন ধোনি। কোহলিকে কতটা পছন্দ করেন ধোনি, সেটা আরও এক বার জানা গিয়েছে সাম্প্রতিক একটি ভিডিয়োয়। দলের ক্রিকেটারদের তাতাতে কোহলির নামোল্লেখ করেছেন ধোনি।

শনিবার ঘরের মাঠে চেন্নাই হারিয়ে দেয় মুম্বইকে। তার পর সাজঘরে ফিরে দিল্লি বনাম বেঙ্গালুরু ম্যাচে চোখ রেখেছিলেন ক্রিকেটাররা। ধোনিও সেই ম্যাচ দেখছিলেন। হঠাৎই বলে ওঠেন, “বিরাট কখনও এ ভাবে প্রথম বল খেলে না।”

Advertisement

কার উদ্দেশে ধোনি এই কথা বলেছেন সেটা অবশ্য স্বল্প সময়ের ভিডিয়োটি দেখে বোঝা যায়নি। কিন্তু ধোনি কথা বলার সময় মইন আলি, মিচেল স্যান্টনারদের মন দিয়ে শুনতে দেখা গিয়েছে। প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া দাবি করেছেন, তিনি পুরো ভিডিয়োটি দেখতে চান।

সেই ম্যাচেই দলের বোলার মাথিশা পাথিরানার প্রতি কড়া নির্দেশ দিয়েছিলেন ধোনি। ১৯ বছরের এই বোলারকে ধোনির পরামর্শেই নিয়েছে চেন্নাই। লাসিথ মালিঙ্গার মতো বোলিং অ্যাকশনের কারণে তাঁকে ‘বেবি মালিঙ্গা’ বলেও ডাকা হয়। তাঁকে উদ্দেশ্য করেই একথা বলেছিলেন ধোনি।

ধোনির মত ছিল, পাথিরানার ‘স্লিং’ বোলিং অ্যাকশন খুবই স্পর্শকাতর। চাপ পড়লে চোটের কবলে পড়তে পারেন তিনি। তখন ক্রিকেটজীবন নিয়েই প্রশ্ন উঠবে। ধোনি বলেছিলেন, “যাতে বোলিং অ্যাকশন পরিষ্কার নয় তাদের খেলতে ব্যাটারদের সমস্যা হয়। কিন্তু পাথিরানার ধারাবাহিকতা এবং গতি ওকে আলাদা জায়গা দিয়েছে।”

এর পরেই ধোনির সতর্কবার্তা, “আমার মনে ওর টেস্ট ক্রিকেট না খেলাই উচিত। তার ধারেকাছে যাওয়া উচিত নয়। ও শুধু আইসিসি প্রতিযোগিতা খেলতে পারে। তরুণ ক্রিকেটার। আগামী দিনে শ্রীলঙ্কা ক্রিকেটের সম্পদ হতে চলেছে। গত বার ওকে খুব রোগা দেখেছিলাম। এ বার শরীরে পেশি হয়েছে এবং আগের চেয়ে শক্তিশালী হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement