Ishan Kishan

আইপিএলে ফিরতেই কি কাঁধে ভরসার হাত! প্রথম ম্যাচে শূন্য করা ‘অবাধ্য’ ঈশানের পাশে জয় শাহ

কিছু দিন আগে যে ঈশান কিশনকে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড কড়া সিদ্ধান্ত নিয়েছে সেই ঈশানের পাশে দেখা গেল জয় শাহকে। কাঁধে হাত দিয়ে কথা বললেন বোর্ড সচিব।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১০:০৮
cricket

ঈশান কিশন। —ফাইল চিত্র।

মনোভাব কি বদলে গেল ভারতীয় ক্রিকেট বোর্ডের? নইলে কিছু দিন আগে পর্যন্ত যে ঈশান কিশনকে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড কড়া সিদ্ধান্ত নিয়েছে সেই ঈশানের পাশে দেখা গেল জয় শাহকে। কাঁধে হাত দিয়ে কথা বললেন বোর্ড সচিব। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স বনাম গুজরাত টাইটান্স ম্যাচের পরে এই ছবিই ঘুরছে সমাজমাধ্যমে।

Advertisement

আইপিএলের শুরুটা ভাল হয়নি ঈশানের। প্রথম ম্যাচে ৪ বল খেলে শূন্য রানে আউট হয়েছেন। দলও হেরেছে। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে এই ম্যাচ দেখতে গিয়েছিলেন বোর্ড সচিব। খেলা শেষে ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে। তখনই ঈশানের সঙ্গে বেশ কিছু ক্ষণ কথা বলেন তিনি। তাঁর এক হাত ঈশানের হাতে ছিল, অন্য হাত কাঁধে। দু’জনকেই হাসি মুখে দেখা যায়।

এই ছবি বাইরে আসার পরে জল্পনা শুরু হয়েছে। তবে কি ঈশানকে নিয়ে বোর্ডের কড়া মনোভাবে বদল এসেছে? আইপিএলে ভাল খেলতে পারলে কি আবার জাতীয় দলের দরজা খুলে যাবে উইকেটরক্ষক ব্যাটারের কাছে? সেই বার্তাই কি দিচ্ছিলেন বোর্ড সচিব?

২০২৩ সালের নভেম্বর মাসে দক্ষিণ আফ্রিকা সফর চলাকালীন দেশে ফিরে এসেছিলেন ঈশান। মানসিক চাপ নিতে পারছেন না বলে জানিয়েছিলেন তিনি। তার পর থেকে আর জাতীয় দলে দেখা যায়নি ঈশানকে। বোর্ড স্পষ্ট জানিয়ে দেয়, জাতীয় দলে সুযোগ পেতে হলে ঘরোয়া ক্রিকেট খেলতে হবে। কিন্তু ঈশান রঞ্জি খেলেননি। ফলে মাঝের কোনও সিরিজ়েই জায়গা হয়নি তাঁর। এত দিন পরে আইপিএলে নেমেছেন তিনি। তার পরেই কি বোর্ডও নিজেদের অবস্থান থেকে সরছে? প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement