Indian Women Cricket team

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে আট উইকেটে হার ভারতের মেয়েদের

১৮১ টি ডট বল খেলেছেন মিতালিরা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ০০:৩৪
দারুণ ব্যাট করেন ইংল্যান্ডের মেয়েরা

দারুণ ব্যাট করেন ইংল্যান্ডের মেয়েরা টুইটার

টেস্ট ম্যাচ ড্র হলেও ব্যাটিং বিপর্যয়ের কারণে প্রথম একদিনের ম্যাচেই আট উইকেটে হারতে হল ভারতের মেয়েদের। টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ড অধিনায়িকা হেথার নাইট। টেস্টে ভাল খেললেও রবিবারের ম্যাচে দলে ছিলেন না স্নেহ রানা।

ভারতের হয়ে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে অভিষেক করা শেফালি বর্মা ওপেন করতে নেমে আউট হন ১৫ রান করে। ক্যাথেরিন ব্রান্টের বলে ক্যাচ আউট হয়ে ফেরেন তিনি। ব্যর্থ হন স্মৃতি মন্ধনাও। ২৫ বলে ১০ রান করে শ্রুবসোলের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি। এরপর কিছুটা ধরে খেলতে থাকেন অধিনায়িকা মিতালি রাজ ও পুনম রাউত। ৩২ রান করে আউট হন পুনম। ভারতের রান তখন ৮৩। ১ রান করে সাজঘরে ফেরেন হরমনপ্রীত কৌর। নতুন উইকেটে আসা পুনম পাণ্ডের সঙ্গে জুটি তৈরি করেন মিতালি। ৩০ রান করে দীপ্তি যখন আউট হন তখন ভারতের রান ১৪৯। অনবদ্য ৭২ রান করে একলেস্টোনের বলে বোল্ড হয়ে ফেরেন মিতালি। এরপর আর কেউই তেমন রান পাননি। কোনওমতে ২০০ রানের গণ্ডি টপকেই শেষ হয় ভারতের ইনিংস। ইংল্যান্ডের মেয়েদের ২০২ রানের লক্ষ্য দেয় ভারত।

Advertisement

দারুণ বল করেন সোফি একলেস্টোন। ৪০ রানে ৩ উইকেট পান তিনি। ৩৩ রান দিয়ে ২টি উইকেট নেন শ্রুবসোল। ক্যাথেরিন ব্রান্টও পান ২টি উইকেট। ১৮১ টি ডট বল খেলেছেন মিতালিরা।

বল করতে এসে ইংল্যান্ডকে প্রথম ধাক্কা দেন ঝুলন গোস্বামী। ২৪ রানের মাথায় উইনফিল্ড হিলকে সাজঘরে ফেরান তিনি। এরপর হেথার নাইটকে একতা বিস্ত বোল্ড করলেও জয় পেতে সমস্যা হয়নি ইংল্যান্ডের। ট্যামি বিউমন্ট ও নাতালি শিভারের ব্যাটে ভর করে ৯১ বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন তাঁরা। তবে নাতালির ক্যাচ মিস করেন একতা বিস্ত। ৮৭ রান করে অপরাজিত থাকেন বিউমন্ট। আর ৭৪ রান করে অপরাজিত থাকেন নাতালি।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement