Asian Games 2023

সোনা ভারতের, এ বারের এশিয়ান গেমসে চতুর্থ, আবার শুটিংয়ে দেশকে পদক দিলেন মেয়েরা

মহিলাদের দলগত ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন মনু ভাকের, এষা সিংহ ও রিদম সাংওয়ান। তাঁদের দলগত পয়েন্ট ১৭৫৯। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতেছে চিন। তাদের দলগত পয়েন্ট ১৭৫৬। র

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৯:০০
asian games

(বাঁ দিক থেকে) এষা সিংহ, রিদম সাংওয়ান, মনু ভাকের। ছবি: টুইটার

এশিয়ান গেমসের চতুর্থ দিনে রুপোর পরে এ বার সোনা জয় ভারতের। মহিলাদের দলগত ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতলেন মনু ভাকের, এষা সিংহ ও রিদম সাংওয়ান। তাঁদের দলগত পয়েন্ট ১৭৫৯। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতেছে চিন। তাদের দলগত পয়েন্ট ১৭৫৬।

Advertisement

এই প্রতিযোগিতায় দু’টি বিভাগ থাকে। র‌্যাপিড ও প্রিসিশন। তিনটি রাউন্ডে হয় খেলা। প্রথম রাউন্ডে মনু স্কোর করেন ৯৯ ও ৯৯। দ্বিতীয় রাউন্ডে স্কোর করেন ৯৯ ও ৯৭। তৃতীয় রাউন্ডে তাঁর স্কোর ৯৮ ও ৯৮। এষা প্রথম রাউন্ডে স্কোর করেন ৯৮ ও ৯৬। দ্বিতীয় রাউন্ডে তাঁর স্কোর ৯৯ ও ৯৮। তৃতীয় রাউন্ডে ৯৭ ও ৯৮ স্কোর করেন এষা। রিদমের স্কোর প্রথম রাউন্ডে ৯৮ ও ৯৭। দ্বিতীয় রাউন্ডে ৯৭ ও ৯৫। তৃতীয় রাউন্ডে তিনি স্কোর করেন ৯৮ ও ৯৮।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতের তিন প্রতিযোগী মিলে প্রথম রাউন্ডে র‌্যাপিডে মোট স্কোর করেন ২৯৫। দ্বিতীয় রাউন্ডেও ২৯৫ স্কোর করে ভারত। তৃতীয় রাউন্ডে স্কোর হয় ২৯৩। প্রিসিশন বিভাগে প্রথম রাউন্ডে ভারতের স্কোর ২৯২। দ্বিতীয় রাউন্ডে স্কোর ২৯০। তৃতীয় রাউন্ডে ভারতের তিন মহিলা প্রতিযোগীর মোট স্কোর ২৯৪।

সব মিলিয়ে ১৭৫৯ স্কোর করেন মনু, এষা ও রিদম। ভারতের হয়ে চতুর্থ সোনা জেতেন তাঁরা। চিনের প্রতিযোগীরা শেষ পর্যন্ত স্নায়ুর চাপ ধরে রাখতে পারেননি। মাত্র ৩ পয়েন্ট কম পান তাঁরা। ফলে রুপো নিয়ে তাঁদের সন্তুষ্ট থাকতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement