India vs England 2021

বিরাট কোহলী ছাড়া ভারতীয় দলে আর কোনও ইতিবাচক দিক দেখতে পাচ্ছেন না ইনজামাম

টি২০ ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে ভারত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১৪:১৪
তৃতীয় টি২০-তে ৭৭ রান করেন বিরাট কোহলী।

তৃতীয় টি২০-তে ৭৭ রান করেন বিরাট কোহলী। ছবি: বিসিসিআই

তৃতীয় টি২০ ম্যাচে বিরাট কোহলীর ৭৭ রানের ইনিংস না থাকলে দেড়শো পার করতে পারত না ভারত। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক মনে করেন, কোহলী না থাকলে বড় লজ্জার মুখে পড়তে হতো ভারতকে। তৃতীয় টি২০-তে তিনিই ছিলেন ভারতের এক মাত্র ইতিবাচক দিক।

৮ উইকেটে ভারতকে হারিয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছে ইংল্যান্ড। ইংরেজ পেসারদের দাপটে বার বার কুপোকাত হতে হয়েছে ভারতীয় ব্যাটসম্যানদের। ইনজামাম বলেন, “ভারতীয় ওপেনাররাই দলকে পিছনে ঠেলে দিয়েছে। কোহলী ছন্দ ফিরে পাওয়ায় সুবিধা হয়েছে ভারতের। শুরুতে সময় নিচ্ছিল ও। ২৯ বলে ৩০ রান করেছিল। পরে ১৭-১৮ বলে ৪০ থেকে ৪৫ রান করে দেয়। ভারতের জন্য সেটাই এক মাত্র ইতিবাচক দিক ছিল এই ম্যাচে।”

Advertisement

টি২০ ক্রিকেটে আইসিসি-র ক্রমতালিকায় শীর্ষে রয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় স্থানে ভারত। এক বনাম দুইয়ের লড়াইয়ে আপাতত এগিয়ে ইংল্যান্ডই। বৃহস্পতিবার জিতলে সিরিজ পকেটে পুরে নেবে অইন মর্গ্যানবাহিনী। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেন, “ইংল্যান্ড সব বিভাগেই ভারতের থেকে এগিয়ে ছিল। টি২০-তে ভারতের ১৫৬ যথেষ্ট রান ছিল না। জস বাটলারের ইনিংস ম্যাচটাকে প্রায় একপেশে করে দিল। কোহলীর ইনিংস না থাকলে একপেশে ম্যাচই হতো।”

ইনজামাম যদিও আশাবাদী ভারতের ফিরে আসার ব্যাপারে। তিনি বলেন, “হেরে গিয়েও সিরিজে ফিরে এসেছে ভারত বহু বার। এ বারেও সেটা করতে পারে কোহলীরা। ভারত যদি চতুর্থ ম্যাচ জিততে পারে তা হলে পঞ্চম ম্যাচ আরও আকর্ষণীয় হয়ে উঠবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement