India vs England 2021

ক্যাচ ফেলার রেকর্ডও বিরাট কোহলীর দখলে

বৃহস্পতিবার এই ক্যাচ ফেলার তালিকায় আর সংখ্যা বাড়াতে চাইবেন না কোহলী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২১ ১২:১৬
বিরাটই ভারতের সেরা ফিল্ডার? পরিসংখ্যান যদিও সেই কথা বলছে না।

বিরাটই ভারতের সেরা ফিল্ডার? পরিসংখ্যান যদিও সেই কথা বলছে না। ছবি: বিসিসিআই

তাঁর ফিটনেস প্রতিপক্ষের চক্ষুশূল। তাহলে কি তিনিই ভারতের সেরা ফিল্ডার? পরিসংখ্যান যদিও সেই কথা বলছে না। ২০১৯ সাল থেকে টি২০ ক্রিকেটে সারা বিশ্বে সব থেকে বেশি ক্যাচ ফেলেছেন বিরাট কোহলীই। বেশ কিছু কঠিন ক্যাচ যেমন তিনি নিয়েছেন, তেমনই কিছু সহজ ক্যাচ ফেলেছেন ভারত অধিনায়ক।

২০২০ সালে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোহলীর ক্যাচ ফেলা এখনও যেন ভুলতে পারেননি সমর্থকরা। সিডনিতে ম্যাথু ওয়েডের ক্যাচ ফেলেছিলেন তিনি টি২০ ম্যাচে। সহজ সেই ক্যাচ নিতে পারেননি কোহলী। মঙ্গলবার জস বাটলারের ক্যাচও ফেলেছেন তিনি। ৭৬ রানে ব্যাট করছিলেন তখন বাটলার। সেই ক্যাচ ফেলার সঙ্গে সঙ্গেই এক অশুভ রেকর্ড গড়ে ফেললেন কোহলী।

Advertisement

২০১৯ সালে থেকে এখনও অবধি ৬টি ক্যাচ ফেললেন কোহলী। সারা বিশ্বে টি২০ ক্রিকেটে সব চেয়ে বেশি ক্যাচ ফেললেন তিনিই। নিয়েছেন ৯টি ক্যাচ। কোহলীর পরেই রয়েছেন ইংল্যান্ডের ক্রিস জর্ডন। তিনি ৫টি ক্যাচ ফেলেছেন, নিয়েছেন ১৫টি। ভারতের যুজবেন্দ্র চহাল এবং অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ফেলেছেন ৪টি করে ক্যাচ। কোহলীর নাম যেমন এই তালিকায় অবাক করে, তেমনই অবাক করে স্মিথের নামও। ভাল ফিল্ডার হিসেবে সুনাম রয়েছে তাঁরও।

কে ফেললেন কটা ক্যাচ?

কে ফেললেন কটা ক্যাচ? গ্রাফিক: শৌভিক দেবনাথ

বৃহস্পতিবার এই ক্যাচ ফেলার তালিকায় আর সংখ্যা বাড়াতে চাইবেন না কোহলী। ক্যাচ ফেলার সঙ্গে ম্যাচও যে বেরিয়ে যায় অনেক সময়ই। সেটা হলে সিরিজটাই বেরিয়ে যাবে হাত থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement