Motera Stadium

কোহালি, রোহিতদের খেলা দেখতে চান? সুযোগ থাকতে পারে ইংল্যান্ড সিরিজে

কোভিডের পর এই প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট দেখার জন্য স্টেডিয়ামের দরজা খুলে দিচ্ছে বোর্ড।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২১ ১২:০০
নবরূপে সজ্জিত মোতেরা স্টেডিয়াম।

নবরূপে সজ্জিত মোতেরা স্টেডিয়াম। ফাইল ছবি

আমদাবাদের মোতেরা স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে দর্শকদের প্রবেশাধিকার কার্যত নিশ্চিত হয়ে গেল। জানা গিয়েছে, দর্শক প্রবেশের অনুমতি ইতিমধ্যেই সংশ্লিষ্ট রাজ্য সংস্থাকে দিয়ে দিয়েছে বোর্ড।

বোর্ড এবং গুজরাত ক্রিকেট সংস্থার উদ্যোগে ঢেলে সাজানো হয়েছে মোতেরা স্টেডিয়ামকে। এক লক্ষ ১০ হাজার আসনবিশিষ্ট এই স্টেডিয়াম এখন বিশ্বের বৃহত্তম। কিন্তু এক বছর আগে উদ্বোধন করা হলেও কোভিডের কারণে এখানে কোনও খেলা দেখতে পাননি দর্শকরা। ইংল্যান্ড বিরুদ্ধে সিরিজ ঘোষণার পরেই জানিয়ে দেওয়া হয় দুটি টেস্ট হবে মোতেরায়।

Advertisement

কোভিডের পর এই প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট দেখার জন্য স্টেডিয়ামের দরজা খুলে দিচ্ছে বোর্ড। সদ্য সমাপ্ত সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ট হয়েছে রুদ্ধদ্বারেই। নক-আউট পর্বের খেলা হয়েছে মোতেরায়। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের প্রস্তুতি খতিয়ে দেখে নেওয়া সম্পূর্ণ।

শেষবার ২০১৯-এ কলকাতায় বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্ট হয়েছিল কলকাতায়। তারপর থেকে দেশের মাটিতে ক্রিকেট দেখা বঞ্চিত ভারতীয়রা। বোর্ডের এক সূত্র জানিয়েছেন, “যেহেতু আসন সংখ্যা এক লক্ষেরও বেশি, তাই ৫০ শতাংশ আসন অনায়াসেই ভর্তি করা যেতে পারে। সরকার ইতিমধ্যেই অনুমোদন দিয়েছে। পাশাপাশি, সংবাদমাধ্যমকেও ম্যাচ কভার করার সুযোগ দেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement