Anirban Lahiri

সাত বছর পর খেতাব জয়ের পথে অনির্বাণ, স্পেনের প্রতিযোগিতায় ৪ শট এগিয়ে ভারতীয় গল্‌ফার

২০১৫ সালের পর পেশাদার গল্‌ফে খেতাব জিততে পারেননি অনির্বাণ। স্পেনে চ্যাম্পিয়ন হলে প্রথম এলআইভি গল্‌ফ সিরিজ় জিতবেন তিনি। দ্বিতীয় রাউন্ডের শেষে চার শটে এগিয়ে রয়েছেন অনির্বাণ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৫:১৩
Picture of Anirban Lahiri

অনির্বাণ লাহিড়ী। ছবি: এক্স (টুইটার)।

প্রথম এলআইভি গল্‌ফ সিরিজ় জয়ের পথে অনির্বাণ লাহিড়ী। স্পেনের আন্দালুসিয়ায় আয়োজিত প্রতিযোগিতায় দ্বিতীয় রাউন্ডের পর চার শটে এগিয়ে রয়েছেন তিনি। প্রথম রাউন্ডে ২ আন্ডার ৬৯ স্কোরের পর দ্বিতীয় দিনে তাঁর স্কোর ৫ আন্ডার ৬৬। আরও একটি রাউন্ড বাকি রয়েছে। দীর্ঘ সাত বছর পর পেশাদার গল্‌ফে খেতাব জয়ের আশা দেখাচ্ছেন অনির্বাণ।

Advertisement

বেশ কিছু দিন পর চেনা ফর্মে দেখা যাচ্ছে অনির্বাণকে। শেষ ১৩টি হোল তিনি শেষ করার পথে ৬ বার বার্ডি করেছেন। এক বারও বোগি করেননি। অর্থাৎ, ৬টি হোলে তিনি বল ফেলেছেন নির্ধারিত শটের থেকে কম শট খেলে। এক বারও অনির্বাণের অতিরিক্ত শট মারার প্রয়োজন হয়নি।

দ্বিতীয় রাউন্ডের পর অনির্বাণ রয়েছেন আন্ডার ৭ স্কোরে। দ্বিতীয় স্থানে থাকা নিউ জ়িল্যান্ডের ড্যানি লি রয়েছেন ৩ আন্ডার স্কোরে। অর্থাৎ এখনও পর্যন্ত অনির্বাণ নির্ধারিত সংখ্যার থেকে ৭টি কম শট খেলেছেন আর লি খেলেছেন ৩টি কম শট। তৃতীয় রাউন্ডে হবে ১৮ হোলের লড়াই।

তৃতীয় তথা শেষ রাউন্ডের আগে খেতাপ জয়ের দৌড়ে এগিয়ে থাকা অনির্বাণ বেশ সতর্ক। তিনি বলেছেন, ‘‘গল্‌ফ কোর্সে এগিয়ে থাকার তেমন গুরুত্ব নেই। এর উপর কিছু নির্ভর করে না। প্রতি দিন প্রতিটি শটে লড়াই করতে হয়। তবে এটা ঠিক কেউ বেশি এগিয়ে থাকলে, তাকে ধরা কঠিন।’’

২০১৫ সালের ফেব্রুয়ারিতে শেষ বার পেশাদার গল্‌ফে কোনও খেতাব জিতেছিলেন অনির্বাণ। তার পর আর কোনও বড় মাপের প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হতে পারেননি অধুনা ফ্লরিডার বাসিন্দা। স্পেনে চ্যাম্পিয়ন হতে পারলে প্রথম বার কোনও এলআইভি খেতাব জিতবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement