Rashid Khan

Afghanistan: উত্তাল আফগানিস্তানে ব্যতিক্রম ক্রিকেট, টি২০ বিশ্বকাপের আগে নতুন কোচ রশিদদের

রশিদ খানরা বিদেশে টি২০ লিগ খেলতে ব্যস্ত। তবে অনেক ক্রিকেটার দেশে রয়েছেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০০:৪৮
টালমাটাল পরিস্থিতির মধ্যেও রশিদ খানদের ব্যাটিং কোচ ঠিক করে ফেলল আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

টালমাটাল পরিস্থিতির মধ্যেও রশিদ খানদের ব্যাটিং কোচ ঠিক করে ফেলল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। —ফাইল চিত্র

তোলপাড় চলছে দেশজুড়ে। তালিবানের দখলে চলে যাওয়া আফগানিস্তানে সবই এখন ঘোর অনিশ্চয়তায় ঘেরা। ব্যতিক্রম ক্রিকেট। সামনেই টি২০ বিশ্বকাপ। তার আগে টালমাটাল পরিস্থিতির মধ্যেও রশিদ খানদের ব্যাটিং কোচ ঠিক করে ফেলল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। নিয়োগ করা হল শ্রীলঙ্কার আভিস্কা গুণবর্ধনেকে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ড টুইট করে লেখে, ‘আফগানিস্তান দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ করা হল শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান এবং কোচ আভিস্কা গুণবর্ধনেকে।’

রশিদ খানরা বিদেশে টি২০ লিগ খেলতে ব্যস্ত। তবে অনেক ক্রিকেটার দেশে রয়েছেন। তাঁরা এবং তাঁদের পরিবার ঠিক আছেন বলেই জানতে পেরেছে বোর্ড। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সিইও হামিদ সিনওয়ারি বলেন, “তালিবান ক্রিকেট ভালবাসে। প্রথম থেকেই ওরা আমাদের পাশে থেকেছে। আমাদের কাজে তালিবান কখনও হস্তক্ষেপ করেনি।”

Advertisement

তালিবানি শাসনেও সে দেশের বোর্ড ক্রিকেট নিয়ে এতটাই আত্মবিশ্বাসী যে, টি২০ বিশ্বকাপে রশিদরা খেলতে পারবেন বলেই মনে করা হচ্ছে। যদিও টোকিয়ো প্যারাঅলিম্পিক্সে প্রথম আফগান মহিলা হিসেবে অংশ নিতে চলা জাকিয়া খুদাদাদি যেতে পারলেন না। দেশের বিমান পরিসেবার যা অবস্থা, টেকিয়োর বিমান ধরতেই পারলেন না তিনি। মহিলা ফুটবল দলও যে নিশ্চিন্তে নেই তা বুঝিয়ে দিয়েছেন অনেক আগে দেশ ছেড়ে পালানে ফুটবলার খালিদা পোপাল। এর মধ্যেও ক্রিকেটে নতুন কোচ এনে ইতিবাচক বার্তা দিল আফগান বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement