Lionel Messi

মেসির দুঃখ! হবে না ইচ্ছাপূরণ, লিয়োর আবদার রাখল না পিএসজি

বিশ্বকাপ জেতার পরে এ বার ক্লাবের হয়ে খেলতে নামবেন লিয়োনেল মেসি। ক্লাবের হয়ে নামার আগে একটি বিশেষ আবদার করেছিলেন লিয়ো। কিন্তু সেই আবদার মানছে না ক্লাব।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:৫৭
দেশের হয়ে ৩৬ বছরের খরা কাটিয়েছেন লিয়োনেল মেসি। কিন্তু তার পরেই ক্লাবের হয়ে খেলতে নামার আগে মনখারাপ তাঁর।

দেশের হয়ে ৩৬ বছরের খরা কাটিয়েছেন লিয়োনেল মেসি। কিন্তু তার পরেই ক্লাবের হয়ে খেলতে নামার আগে মনখারাপ তাঁর। —ফাইল চিত্র

বিশ্বকাপ জেতার পরে নিজের ক্লাব প্যারিস সঁ জরমঁ কর্তৃপক্ষের কাছে একটাই আবদার করেছিলেন লিয়োনেল মেসি। ক্লাবের হয়ে খেলতে নামার আগে বিশ্বকাপ ট্রফি দেখাতে চেয়েছিলেন তিনি। কিন্তু মেসির সেই আবদার মানতে পারছে না পিএসজি। মেসিকে ট্রফি নিয়ে ঘোরার অনুমতি দিচ্ছে না তারা।

পিএসজি এই বিষয়ে এখনও কোনও মন্তব্য করেনি। কিন্তু ফরাসি সংবাদপত্র ‘লে প্যারিসিয়ান’ জানিয়েছে, বিশ্বকাপ জিতলে কোনও ফুটবলার সাধারণত ক্লাবের হয়ে খেলতে নামার আগে নিজের ট্রফি দেখান। কিন্তু ফ্রান্সকে হারিয়েই বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। তাই তার পরে ফ্রান্সের ক্লাবে সেই ট্রফি দেখালে তার খারাপ প্রভাব পড়তে পারে। গন্ডগোল হতে পারে। সেই কারণে মেসিকে অনুমতি দিতে পারছে না ক্লাব।

Advertisement

বিশ্বকাপ জিতে ক্লাবের হয়ে অনুশীলন শুরু করেছেন লিয়োনেল মেসি। তবে তিনি তবে মাঠে নামবেন তা জানা যাচ্ছিল না। অবশেষে জানা গিয়েছে, বুধবার লিগ ওয়ানে অ্যাঙ্গার্সের বিরুদ্ধে খেলতে নামবেন মেসি। ঘরের মাঠে এই ম্যাচ খেলবে প্যারিস সঁ জরমঁ। ভারতীয় সময় রাত ১.৩০ মিনিটে শুরু হবে খেলা।

বিশ্বকাপের আগে ক্লাবের হয়ে এই মরসুমে ১৯টি ম্যাচ খেলেছেন মেসি। করেছেন ১২টি গোল। কিন্তু বিশ্বকাপের পরে পিএসজি-র হয়ে দু’টি ম্যাচে খেলেননি মেসি। তার মধ্যে একটি ম্যাচে হেরেছে ক্লাব। লিগ ওয়ানে পয়েন্ট তালিকায় একদম নীচে রয়েছে অ্যাঙ্গার্স। শেষ ৯টি ম্যাচে হেরেছে তারা। তাদের বিরুদ্ধে আরও এক বার ক্লাব ফুটবল শুরু করতে পারেন লিয়ো।

প্যারিসের ক্লাবের সঙ্গে প্রথমে ২ বছরের চুক্তি হয়েছিল মেসির। সেই চুক্তি শেষের পথে। বিশ্বকাপজয়ী তারকার সঙ্গে চুক্তি বৃদ্ধি করতে চাইছে ক্লাব। তার আগে কয়েকটি ম্যাচে তাঁকে দেখে নিতে চাইছে পিএসজি ম্যানেজমেন্ট।

এই প্রসঙ্গে পিএসজি কোচ ক্রিস্টোফ গালচিয়ে বলেছেন, ‘‘আমি শুনেছি মেসির সঙ্গে ক্লাবের কথাবার্তা চলছে। কিন্তু সেটা কত দূর এগিয়েছে তা জানি না। তবে আমার মনে হয় মেসি পিএসজি-তে ভাল আছে। ও নিশ্চয়ই এই ক্লাবে খেলতে চাইবে।’’

বিশ্বকাপ জিতে দেশে ফিরে পরিবারের সঙ্গে বেশ কয়েক দিন সময় কাটিয়েছেন মেসি। তার পরে তিনি ফ্রান্সে ফিরেছেন ক্লাব ফুটবল খেলতে। প্যারিস সঁ জরমঁর মাঠে মেসিকে ‘গার্ড অফ অনার’ দেন ক্লাবের ফুটবলার ও সাপোর্ট স্টাফরা। সেখানে অবশ্য ছিলেন না বিশ্বকাপ ফাইনালে মেসিদের বিরুদ্ধে হ্যাটট্রিক করা ফরাসি ফুটবলার কিলিয়ান এমবাপে। ছিলেন না বিশ্বকাপে নজর কাড়া মরক্কোর আশরফ হাকিমিও। ক্লাবের মালিক মেসির হাতে একটি বিশেষ উপহার তুলে দেন। মেসিকে দেখতে প্যারিস বিমানবন্দরের বাইরেও ভিড় জমেছিল। যে দেশকে হারিয়ে মেসি বিশ্বকাপ জিতেছেন সেই দেশেই স্বাগত জানানো হয়েছে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement