Manchester City

ফোডেনের হ্যাটট্রিক, ইপিএলের লড়াই জমিয়ে দিল গুয়ার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি

ফিল ফোডেনের হ্যাটট্রিকের সৌজন্যে সোমবার রাতে ব্রেন্টফোর্ডকে ৩-১ হারাল ম্যাঞ্চেস্টার সিটি। আর্সেনালের সঙ্গে সমান পয়েন্টে দ্বিতীয় স্থানে উঠে এল তারা। শীর্ষে ওঠার সুযোগও থাকছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৬
football

ম্যাচের পর ফিল ফোডেন। ছবি: রয়টার্স।

ইপিএলের লড়াই জমিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। ফিল ফোডেনের হ্যাটট্রিকের সৌজন্যে সোমবার রাতে ব্রেন্টফোর্ডকে ৩-১ হারাল। আর্সেনালের সঙ্গে সমান পয়েন্টে দ্বিতীয় স্থানে উঠে এল তারা। পরের ম্যাচে জিতলে শীর্ষে থাকা লিভারপুলকেও টপকে যাবে সিটি।

Advertisement

এই মুহূর্তে লিভারপুলের পয়েন্ট ৫১। আর্সেনাল এবং সিটির পয়েন্ট ৪৯। তবে সিটি বাকি দুই দলের থেকে একটি করে ম্যাচ কম খেলেছে। ফলে পরের ম্যাচ জিতলে শীর্ষে চলে যাবে তারাই। টানা চার বার ইপিএল জেতার সুযোগ চলে আসবে তাদের কাছে। অন্য দিকে, ইপিএলের ইতিহাসে সিটি প্রথম দল হিসাবে টানা চারটি অ্যাওয়ে ম্যাচে জিতল।

সোমবারের ম্যাচে এগিয়ে গিয়েছিল ব্রেন্টফোর্ড। ২১ মিনিটে নিল মাউপে গোল করেন। প্রথমার্ধে সংযুক্তি সময়ে সমতা ফেরান ফোডেন। দ্বিতীয়ার্ধে কেভিন দ্য ব্রুইন এবং আর্লিং হালান্ডের পাস থেকে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ফোডেন। কোচ পেপ গুয়ার্দিওলা এখন তাঁকে সেন্ট্রাল অ্যাটাকিং মিডফিল্ডার হিসাবে খেলাচ্ছেন। সেটাই বদলে দিয়েছে ফোডেনকে।

গুয়ার্দিওলা ম্যাচের পর বলেছেন, “গোল কী ভাবে করতে হয় সেটা ফোডেন ভালই জানে। আমার মনে হয় এটাই ওর সেরা মরসুম। যে ভাবে গোল এবং অ্যাসিস্ট করছে তা অবিশ্বাস্য।”

এ দিকে, ইটালির এএস রোমার কোচ হিসাবে ড্যানিয়েল ডি’রোসির শুরুটা ভালই হল। প্রথম ম্যাচে ক্যাগলিয়ারিকে ৪-০ হারাল রোমা। পাওলো ডিবালা জোড়া গোল করেন। অপর গোলদুটি লোরেঞ্জে পেলেগ্রিনি এবং ডিন হুইসেনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement