Goalkeeper Died

দেশের হয়ে খেলতে গিয়ে মৃত্যু, ম্যাচে ন’গোল বাঁচানোর এক সপ্তাহের মধ্যে প্রয়াত ২৬ বছরের গোলরক্ষক

মাত্র ২৬ বছর বয়সে মৃত্যু হল মন্টেনেগ্রোর গোলরক্ষক মাটিজা সার্কিচের। গত সপ্তাহেই বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৪ ২১:৫৪
football

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

দেশের হয়ে খেলতে গিয়ে মৃত্যু হল মন্টেনেগ্রোর গোলরক্ষক মাটিজা সার্কিচের। বয়স হয়েছিল মাত্র ২৬ বছর। গত সপ্তাহেই বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচের সেরা হয়েছিলেন তিনি।

Advertisement

মন্টেনেগ্রোর একটি অ্যাপার্টমেন্টে ছিলেন সার্কিচ। সেখানেই শনিবার ভোরে অসুস্থ হয়ে পড়েন তিনি। সার্কিচের বন্ধুরা সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্সে খবর দেন। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা জানান, ভোর সাড়ে ৬টা নাগাদ মৃত্যু হয়েছে তাঁর। ঠিক কী কারণে সার্কিচের মৃত্যু হয়েছে তা জানা যায়নি।

গত সপ্তাহে বেলজিয়ামের বিরুদ্ধে ০-২ গোলে হেরেছিল মন্টোনেগ্রো। সেই ম্যাচে ন’টি গোল বাঁচিয়েছিলেন সার্কিচ। তাই ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হয়েছিল তাঁকে। তরতাজা এই গোলরক্ষক কী ভাবে মারা গেলেন তা ভেবে অবাক হচ্ছেন তাঁর সতীর্থেরা। সার্কিচের মৃত্যুর পরে ফুটবল সমর্থকেরা তাঁর পরিবারকে সমবেদনা জানিয়েছেন।

বেলজিয়াম থেকে ফুটবল শুরু সার্কিচের। সেখান থেকে প্রিমিয়ার লিগের ক্লাব অ্যাস্টন ভিলায় যোগ দেন তিনি। পরে লোনে উইগান অ্যাথলেটিক, স্ট্রাটফোর্ড টাউন, হাভান্ট ও লিভিংস্টনের হয়ে খেলেছেন তিনি। শেষে মিলওয়ালের হয়ে খেলছিলেন সার্কিচ। তাঁর মৃত্যুতে সমবেদনা জানিয়েছে মিলওয়াল ফুটবল ক্লাবও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement