West Bengal Weather Update

পুজোয় রোজই হালকা বৃষ্টি কলকাতায়, বাকি রাজ্যেও মিলবে না রেহাই, ভেস্তে যাবে কি আনন্দ!

হাওয়া অফিস জানিয়েছে, ১০ অক্টোবর, সপ্তমী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার কিছু অংশে বৃষ্টি হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ১৯:৫২
পুজোয় প্রতিদিন রাজ্যের সব জেলায় হতে পারে বৃষ্টি।

পুজোয় প্রতিদিন রাজ্যের সব জেলায় হতে পারে বৃষ্টি। — ফাইল চিত্র।

নিম্নচাপ কেটে গেলেও পুজোয় রাজ্যবাসীকে ভোগাতে পারে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অন্তত সে কথাই বলছে। তবে স্বস্তির বিষয় হল যে, ভারী বৃষ্টির সম্ভাবনা কোথাও নেই। জেলার সব জায়গায় বৃষ্টিও হবে না। তাই বৃষ্টির ফাঁকে অনায়াসেই ঠাকুর দেখা যাবে।

Advertisement

হাওয়া অফিস জানিয়েছে, ১০ অক্টোবর, সপ্তমী পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে জেলার কিছু অংশে বৃষ্টি হতে পারে। ১১ অক্টোবর, অষ্টম-নবমীতে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের কিছু অংশে হালকা ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের বাকি জেলার দু’-এক জায়গায় ওই দিন হালকা বৃষ্টি হতে পারে। আগামী শনিবার, দশমীর দিন দক্ষিণের সব জেলার দু’-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী রবিবার, একাদশীতে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলিতে অতি হালকা থেকে হালকা বৃষ্টি হতে পারে। দক্ষিণের বাকি জেলায় ওই দিন বৃষ্টির সম্ভাবনা নেই।

উত্তরবঙ্গে মঙ্গল এবং বুধবার সব জেলার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী বৃহস্পতিবার, সপ্তমীতে দার্জিলিং, কালিম্পঙের কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ওই দিন উত্তরের বাকি ছয় জেলার দু’-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী শুক্রবার, অষ্টমী-নবমীতে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরের বাকি জেলাগুলির দু’-এক জায়গায় ওই দিন হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী শনিবার, দশমী এবং রবিবার, একাদশীতে দার্জিলিং, কালিম্পঙের কিছু এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বাকি জেলার দু’-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পুজোর ক’টা দিন, রোজই কলকাতার কিছু এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার, পঞ্চমীতে কলকাতার আকাশ থাকতে পারে আংশিক মেঘলা। কিছু এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করতে পারে। ষষ্ঠী এবং সপ্তমীতে কলকাতার কিছু অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। অষ্টমী-নবমী এবং দশমীতেও কলকাতার কিছু অংশে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আকাশ থাকতে পারে আংশিক মেঘলা। একাদশীতেও শহরের কিছু অংশে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement