Lionel Messi

ইনস্টাগ্রামে সাড়ে ৪২ কোটি ভক্ত! মেসির অ্যাকাউন্ট সামলান কে? জানালেন খোদ লিয়োই

মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তাঁর বিশ্বকাপ হাতে ছবিতে লাইক দিয়েছিলেন সাত কোটির বেশি মানুষ। অভিনন্দন জানিয়ে মেসেজ করেছিলেন ১০ লক্ষের বেশি অনুরাগী। মাত্র কয়েকটাই দেখেছিলেন মেসি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২২
picture of Lionel Messi

বিশ্বকাপের পর মেসির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায় সাময়িক ভাবে। ছবি: টুইটার।

বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ইনস্টাগ্রামে ১০ লক্ষের বেশি মেসেজ পেয়েছিলেন লিয়োনেল মেসি। বিপুল পরিমাণ মেসেজ ঢোকার জন্য তাঁর অ্যাকাউন্টটি সাময়িক ভাবে বন্ধ করে দেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। এ কথা নিজেই জানালেন আর্জেন্টিনার অধিনায়ক।

বিশ্বকাপ ফুটবল জেতার পর মেসির জনপ্রিয়তা আরও বেড়েছে। গত ১৮ ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনাকে তৃতীয় বার বিশ্বকাপ দেওয়ার পর থেকে ফুটবলপ্রেমীদের ভালবাসায় ভর্তি মেসির সমাজমাধ্যমের অ্যাকাউন্টগুলি। শুধু ইনস্টাগ্রামে বিশ্বকাপ হাতে তাঁর ছবিতে লাইক দিয়েছেন সাত কোটির বেশি ভক্ত। মেসিকে মেসেজ পাঠিয়েছেন ১০ লক্ষের বেশি অনুরাগী। নির্দিষ্ট একটি অ্যাকাউন্টে এত মানুষের ভিড় দেখে সেটি সাময়িক ভাবে বন্ধ করে দিয়েছিলেন ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

Advertisement

মেসিকে ইনস্টাগ্রামে অনুসরণ করেন সাড়ে ৪২ কোটি অনুরাগী। এত মানুষের সঙ্গে কি নিজেই যোগাযোগ করেন ৩৫ বছরের ফুটবলার? এই প্রশ্ন রয়েছে অনেকের মনেই। ভক্তদের প্রশ্নের উত্তর দিয়েছেন মেসি। তিনি বলেছেন, ‘‘আমিই একমাত্র যে আমার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করি। কোনও সংস্থা বা ব্যক্তি আমার হয়ে এই অ্যাকাউন্ট দেখাশোনা করে না।’’

খ্যাতনামীদের অনেকেই সমাজমাধ্যমের অ্যাকাউন্ট দেখাশোনা করার জন্য কর্মী নিয়োগ করেন। কিছু সংস্থাও তাঁদের হয়ে অ্যাকাউন্ট দেখাশোনার কাজ করে। এমন ব্যবস্থা পছন্দ নয় মেসির। অ্যাকাউন্ট বন্ধ হয়ে যাওয়া নিয়ে আর্জেন্টিনার অধিনায়ক বলেছেন, ‘‘এমন হতে পারে ভাবিনি। সব থেকে পছন্দের ছবি হবে ভেবে পোস্ট করিনি। বিশ্বকাপ জেতার আনন্দ সকলের সঙ্গে ভাগ করে নেওয়ার জন্য ট্রফি হাতে ছবি পোস্ট করেছিলাম। এর থেকেই বোঝা যায় ফুটবলপ্রমীরা আমার হাতে বিশ্বকাপ দেখার জন্য কতটা উৎসাহী ছিলেন। জানি বহু মানুষের কাছে ছবিটা পৌঁছে গিয়েছিল। অনেকে মেসেজ করেছিলেন। সত্যি বলতে অল্প কয়েক জনের মেসেজই পড়তে পেরেছিলাম। লক্ষ লক্ষ মেসেজ পড়া সম্ভব ছিল না আমার পক্ষে। এটা অসম্ভব কঠিন কাজ ছিল। শেষ পর্যন্ত অ্যাকাউন্টটা বন্ধ হওয়ায় মেসেজ আসা বন্ধ হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement