Lionel Messi

জোড়া গোল করে ইন্টার মায়ামিকে জেতালেন মেসি, ৪৬তম ট্রফি জিতলেন লিয়ো

আবার ট্রফি জিতলেন লিয়োনেল মেসি। পেশাদার ফুটবল জীবনে এই নিয়ে ৪৬ বার। বুধবার ইন্টার মায়ামি ৩-২ গোলে হারাল কলম্বিয়া ক্রুকে। জোড়া গোল করে দলকে সাপোর্টার্স শিল্ড জেতাতে অবদান রেখেছেন মেসি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১২:৩৪
football

গোলের পর মেসির উল্লাস। ছবি: রয়টার্স।

আবার ট্রফি জিতলেন লিয়োনেল মেসি। পেশাদার ফুটবল জীবনে এই নিয়ে ৪৬ বার। বাকি ফুটবলারদের থেকে বেশি। বুধবার ইন্টার মায়ামি ৩-২ গোলে হারাল কলম্বিয়া ক্রুকে। জোড়া গোল করে দলকে সাপোর্টার্স শিল্ড জেতাতে অবদান রেখেছেন মেসি।

Advertisement

প্রথমার্ধের শেষ দিকে পর পর দু’টি গোল করেন মেসি। অপর গোলটি করেছেন লুই সুয়ারেস। ৮৪ মিনিটে পেনাল্টি বাঁচিয়েছেন মায়ামির গোলকিপার ড্রেক ক্যালেন্ডার। তাতেই মায়ামির সাপোর্টার্স শিল্ড নিশ্চিত হয়। প্রতি বছর যে দলের ঘরোয়া মরসুম সবচেয়ে ভাল থাকে তারাই এই ট্রফি জেতে। লিগ কাপের পর মায়ামির হয়ে এই নিয়ে দ্বিতীয় ট্রফি জিতলেন মেসি।

এই জয়ের ফলে মেজর লিগ সকারের প্লে-অফে ঘরের মাঠে খেলার সুবিধা পাবে মায়ামি। পাশাপাশি অক্টোবরের শেষ সপ্তাহে সেরা তিন প্রথম রাউন্ড সিরিজ়ের খেলা হবে। মায়ামি সেই সিরিজ়‌ জিততে পারলে মরসুমের বাকি সবক’টি ম্যাচ ঘরের মাঠে খেলার সুবিধা পাবে। তার মধ্যে ইস্টার্ন কনফারেন্স সেমিফাইনাল, ইস্ট ফাইনাল এবং এমএলএস কাপ ফাইনাল রয়েছে।

ম্যাচের পর মেসি বলেছেন, “আমি জানতাম গোটা দল এই ট্রফির জন্য নিজেদের উজাড় করে দেবে। ইতিহাসের পাতায় নাম লেখানোর সুযোগ রয়েছে আমাদের। আগামী দিনে কী আসতে চলেছে সেটা আমরা জনি। সব ম্যাচ ঘরের মাঠে খেলতে পারলে আমাদের কাছে বিরাট সুবিধা হবে। আমরা সে দিকে তাকিয়ে আছি। কারণ ঘরের মাঠে আমরা খুবই শক্তিশালী।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement