Mousumi Murmu

জঙ্গলমহলের মৌসুমি গেলেন মায়ানমারে, ভারতের মহিলা ফুটবল দলে জায়গা করে নিলেন বাংলার মেয়ে

পশ্চিম মেদিনীপুর জেলার জঙ্গলমহলের শালবনীর মেয়ে মৌসুমি মুর্মু। সেখান থেকে ফুটবল খেলে জায়গা করে নিলেন ভারতীয় দলে। মঙ্গলবার মাঠে নামতে পারেন ভারতের জার্সিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শালবনি শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৫:৪৬
Mousumi Murmu

মৌসুমি মুর্মু। ছবি: সংগৃহীত।

দেশের জার্সি গায়ে মাঠে নামার জন্য তৈরি হচ্ছেন মৌসুমি মুর্মু। পশ্চিম মেদিনীপুর জেলার জঙ্গলমহলের শালবনির মেয়ে তিনি। সেখান থেকে ফুটবল খেলে জায়গা করে নিলেন ভারতীয় দলে। মঙ্গলবার মাঠে নামতে পারেন ভারতের জার্সিতে।

Advertisement

মৌসুমি খেলেন রাইট উইংয়ে। শালবনি থানার তিলাখুলা গ্রামের বাসিন্দা তিনি। বাবা সুজিত পেশায় কৃষক, মা আরতি গৃহবধূ। দাদা সুব্রত ইস্টবেঙ্গলে খেলছেন। মৌসুমি শালবনি থানায় সিভিক ভলেন্টিয়ার। তিনি বলেন, “ক্লাস সিক্সে পড়ার সময় থেকেই ফুটবল খেলা শুরু। অ্যাথলেটিক্স করেছি। তবে ফুটবল খেলতেই বেশি পছন্দ করি।”

মায়ানমারে আয়োজিত আন্তর্জাতিক ফুটবলে সুযোগ পাওয়ায় খুশি মৌসুমি। শালবনির নেতাজি সুভাষচন্দ্র বসু স্টেডিয়ামে জাগরণ ফুটবল অ্যাকাডেমিতে অনুশীলন করতেন তিনি। তাঁর প্রথম কোচ ছিলেন নারায়ন সিংহ।

মায়ানমারে মঙ্গলবার ভারতের প্রথম ম্যাচ। পরের ম্যাচ ১২ জুলাই। মৌসুমি বলেন, “খুবই ভাল লাগছে দেশের হয়ে খেলার সুযোগ পেয়ে। অনুশীলন চলছে এখানে, মঙ্গলবার ম্যাচ রয়েছে। আশা করি আগামী দিনে সিনিয়র দলের জার্সিতে আরও অনেক ম্যাচ খেলার সুযোগ পাব।”

শালবনি জাগরণ ফুটবল অ্যাকাডেমির সচিব সন্দীপ সিংহ বলেন, “এই অ্যাকাডেমি তৈরির পর থেকে জঙ্গলমহল থেকে অনেক প্রতিভা উঠে এসেছে। বাংলা এবং দেশের হয়ে অনেকেই মাঠ দাপাচ্ছে। আশা করি মায়ানমারে খেলতে গিয়ে মৌসুমি পায়ের জাদু দেখিয়ে আসবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement