Spain Football

বিশ্বকাপ থেকে বিদায়ের ৪৮ ঘণ্টার মধ্যে এনরিকেকে ছেঁটে ফেলল স্পেন, নতুন কোচ ফুয়েন্তে

স্পেনের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল লুই এনরিকেকে। বৃহস্পতিবার স্পেনের ফুটবল সংস্থার তরফে এ কথা জানানো হয়েছে। গত মঙ্গলবার স্পেনের কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে স্পেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২২ ১৮:০৪
স্পেনের বিদায়ের পরেই বরখাস্ত করা হল কোচকে। নতুন কোচ হলেন ফুয়েন্তে।

স্পেনের বিদায়ের পরেই বরখাস্ত করা হল কোচকে। নতুন কোচ হলেন ফুয়েন্তে। ছবি: রয়টার্স

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে স্পেনের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল লুই এনরিকেকে। বৃহস্পতিবার স্পেনের ফুটবল সংস্থার তরফে এ কথা জানানো হয়েছে। নতুন কোচ হিসাবে নিয়োগ করা হল লুই দে লা ফুয়েন্তেকে। এনরিকে ছাঁটাইয়ের ৪৫ মিনিটের মধ্যেই বিবৃতি জারি করে নতুন কোচের নাম জানানো হয়েছে।

গত মঙ্গলবার মরোক্কোর কাছে টাইব্রেকারে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে স্পেন। তাঁদের এক জন ফুটবলারও পেনাল্টি শুটআউটে গোল করতে পারেননি। হারের পরেই এনরিকে জানিয়েছিলেন, আপাতত বাড়ি ফিরে এক সপ্তাহ সময় নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানাবেন। কিন্তু সেই সময়টাও তাঁকে দেওয়া হল না। বৃহস্পতিবার স্পেনের ফুটবল সংস্থার তরফে বিবৃতি জারি করে গত চার বছরে এনরিকের কাজের জন্য তাঁকে ধন্যবাদ জানানো হয়েছে।

Advertisement

নতুন কোচ ফুয়েন্তে অনূর্ধ্ব-২১ দলের দায়িত্বে ছিলেন। যুব দলকে তিনি হাতের তালুর মতোই চিনতেন। তা ছাড়া, এখন স্পেন দলে অনেক তরুণ ফুটবলার রয়েছেন, যাঁদের অনেকেই ফুয়েন্তের থেকে প্রশিক্ষণ নিয়েছেন। জাতীয় দলে কারা কী রকম ভূমিকা নিতে পারেন সেটা ভালই জানেন। তাঁর অধীনে অনূর্ধ্ব-১৯ এবং অনূর্ধ্ব-২১ ইউরো জিতেছে স্পেন। টোকিয়ো অলিম্পিক্সে তারা রুপো পেয়েছে। কোনও বিতর্কও নেই ফুয়েন্তেকে নিয়ে। আগামী ১২ ডিসেম্বর কোচ হিসাবে তাঁকে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ্যে আনা হবে।

ইউরো ২০২৪-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে কোচ হিসাবে দেখে যেতে চলেছে ফুয়েন্তেকে। নরওয়ে এবং স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে স্পেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement