Cristiano Ronaldo

মারাদোনার প্রাক্তন ক্লাবে যোগ দিতে চলেছেন রোনাল্ডো? জল্পনা চরমে

স্পেনের সংবাদমাধ্যমে জোর খবর, রোনাল্ডো যোগ দিতে চলেছেন দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাবে। আরও দুই ক্লাবের সঙ্গে তাঁর নাম জড়িয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১৪:৫৭
ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ছবি: রয়টার্স

পর্তুগালের হয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে নামার আগেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে বিচ্ছেদ হয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। সেই সঙ্গেই প্রশ্ন উঠেছে, কোন ক্লাবে যাবেন তিনি? স্পেনের সংবাদমাধ্যমে জোর খবর, রোনাল্ডো যোগ দিতে চলেছেন দিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাবে। স্পেনের সংবাদপত্র ‘মার্কা’ জানিয়েছে, নাপোলিতে যোগ দিতে পারেন রোনাল্ডো। অর্থাৎ আবার ফিরতে পারেন ইটালির ঘরোয়া লিগে।

ম্যান ইউতে আসার আগে জুভেন্টাসে তিন বছর কাটিয়েছেন রোনাল্ডো। তাদেরই প্রতিদ্বন্দ্বী ক্লাবে যোগ দিতে পারেন পর্তুগালের ফুটবলার। এই মুহূর্তে ইটালির ঘরোয়া লিগে সবার উপরে রয়েছে নাপোলি। একটি ম্যাচেও হারেনি। ১১ ম্যাচে ২৯ পয়েন্ট পেয়েছে। চ্যাম্পিয়ন্স লিগেও খেলছে তারা।

Advertisement

অতীতে মারাদোনা এই ক্লাবকে নীচের সারি থেকে একার হাতে উপরে তুলে এনেছিলেন। ক্লাবকে দু’বার ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন করেছিলেন। নাপোলিতেই জীবনের সবচেয়ে ভাল এবং অন্ধকার সময় কাটিয়েছিলেন তিনি। নেপল্‌স শহর, যেখানে নাপোলি অবস্থিত, সেখানে প্রয়াত মারাদোনাকে এখনও ঈশ্বরের মতো পুজো করা হয়। স্টেডিয়ামের নামও মারাদোনার নামে। ফলে সেই ক্লাবে রোনাল্ডো গেলে তা যে দুর্দান্ত ব্যাপার হবে তা নিয়ে কোনও সন্দেহ নেই। এখন দেখার, নাপোলির থেকে কোনও আগ্রহ দেখানো হয় কিনা।

অনেকে আবার বলছেন, ম্যাঞ্চেস্টার থেকে লন্ডনে পাড়ি দিতে পারেন রোনাল্ডো। যোগ দিতে পারেন চেলসিতে। এই মরসুমের শুরুতেও চেলসিতে যোগ দেওয়ার কথা চলছিল রোনাল্ডোর। কিন্তু তৎকালীন কোচ টমাস টুখেল তীব্র বিরোধিতা করেছিলেন রোনাল্ডোকে সই করানোর ব্যাপারে। এখন টুখেল চেলসির কোচ নয়। শোনা গিয়েছে, এখনকার কোচ গ্রাহাম পটার রোনাল্ডোকে নিতে আগ্রহী।

কোনও বিকল্প না থাকলে রোনাল্ডো ফিরতে পারেন নিজের দেশে। যে ক্লাবে ফুটবল জীবন শুরু করেছিলেন, সেই স্পোর্টিং লিসবনে যোগ দিতে পারেন। রোনাল্ডোর মা বার বার ছেলেকে দেশে ফিরতে বলেছেন। রোনাল্ডো মায়ের কথায় সাড়া দেন কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement