East Bengal FC

East Bengal: আইএসএলে থাকছে ইস্টবেঙ্গল, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে লাল-হলুদের সঙ্গে গাঁটছড়া ইমামির

ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে তৈরি হয়েছিল জটিলতা। আরও এক বার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে তা কাটল। এ বার এগিয়ে এল ইমামি গোষ্ঠী।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৮:০১
বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী।

বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

ইস্টবেঙ্গলের আইএসএলে খেলা নিয়ে জট কাটল। লাল-হলুদের সঙ্গে গাঁটছড়া বাঁধল ইমামি গোষ্ঠী। বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্লাব কর্তা এবং ইমামি গোষ্ঠীর প্রতিনিধিদের দু’পাশে বসিয়ে নতুন সমঝোতার কথা ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রীর মধ্যস্থতায় শতাব্দী প্রাচীন ক্লাবের সঙ্গে যুক্ত হল ইমামি গোষ্ঠী। এর ফলে আসন্ন মরসুমেও ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয় থাকল না। অতীতেও ইস্টবেঙ্গলের স্পনসর হিসেবে ছিল ইমামি গোষ্ঠী। পুরনো সম্পর্ক জোড়া লাগায় খুশি দু’পক্ষই। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ওঁরা আজ এখানে চা খেতে এসেছিলেন। ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে একটা সমস্যা তৈরি হয়েছিল। সেটা মিটে গেল। দু’পক্ষই রাজি হয়েছেন। কী চুক্তি হবে সেটা ওঁরা পরে নিজেরা আলোচনা করে ঠিক করে নেবেন।’’

Advertisement

এর আগে দুই বিনিয়োগকারী কোয়েস গোষ্ঠী এবং শ্রী সিমেন্টের সঙ্গে ইস্টবেঙ্গল ক্লাবের সম্পর্ক স্থায়ী হয়নি। বিভিন্ন বিষয়ে মত পার্থক্যের জেরে সম্পর্ক ছিন্ন হয়। গত মরসুম শেষে শ্রী সিমেন্ট সরে যাওয়ার পর ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয় তৈরি হয়। ক্লাব কর্তারা একাধিক সংস্থার সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলেন। শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে এগিয়ে এল ইমামি গোষ্ঠী।

গত মঙ্গলবারই সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মালিক হিসেবে আসতে পারে ইস্টবেঙ্গল ক্লাবে। যদিও সেই বিষয়টি ঠিক কোন স্তরে রয়েছে তা নিয়ে কিছু বলেননি সৌরভ। তার পরের দিনই মুখামন্ত্রীর এই ঘোষণা। এর আগে বাংলাদেশের বসুন্ধরা গোষ্ঠীর সঙ্গে ইস্টবেঙ্গল কর্তারা কথাবার্তা বললেও শেষ পর্যন্ত চুক্তি হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement