Durand Cup 2024

ডুরান্ড কাপে টানা দ্বিতীয় জয় ইস্টবেঙ্গলের, ডাউনটাউনকে ৩-১ গোলে হারাল কুয়াদ্রাতের দল

ডুরান্ড কাপে চেনা ইস্টবেঙ্গল। দ্বিতীয় ম্যাচে কাশ্মীরের ডাউনটাউন হিরোজ এফসিকেও সহজে হারালেন মহেশ, তালালেরা। দলের খেলায় খুশি ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ২১:৪৫
picture of east bengal

জয়ের পর ইস্টবেঙ্গলের তিন গোলদাতা। ছবি: সংগৃহীত।

ডুরান্ড কাপে চেনা ছন্দে ইস্টবেঙ্গল। বুধবার কিশোর ভারতী স্টেডিয়ামে লাল-হলুদ ব্রিগেড ৩-১ গোলে জয় পেল ডাউনটাউন হিরোজ এফসির বিরুদ্ধে। ডুরান্ডে টানা দু’ম্যাচ জিতলেন মহেশ সিংহেরা।

Advertisement

চোটের জন্য কাশ্মীরের দলের বিরুদ্ধে দিমিত্রিয়স দিয়ামান্তাকোসকে শুরু থেকে নামাননি ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাত। আগামী ১৪ অগস্ট এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২-এর যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ থাকায় ঝুঁকি নিতে চাননি ইস্টবেঙ্গল কোচ। দলের চোট-আঘাত সমস্যা নিয়ে কিছুটা উদ্বেগে রয়েছেন তিনি। চোটের জন্য দলে রাখেননি নন্দকুমার, প্রভাত লাকড়াকেও। তবু সহজ জয় ছিনিয়ে নিল কুয়াদ্রাতের দল।

শুরু থেকেই ম্যাচ জমে ওঠে আক্রমণ, প্রতিআক্রমণে। উভয় দলই প্রতিপক্ষের রক্ষণ ভাঙার চেষ্টা করে। প্রথম সাফল্য পায় ইস্টবেঙ্গলই। ২৩ মিনিটে লাল-হলুদ শিবিরকে এগিয়ে দেন মাদি তালাল। ফ্রিকিক থেকে গোল করেন তিনি। এই গোল অবশ্য বেশি ক্ষণ ধরে রাখতে পারেনি ইস্টবেঙ্গল। প্রতি আক্রমণ থেকে ৩০ মিনিটে সমতা ফেরায় ডাউনটাউন। ইস্টবেঙ্গল রক্ষণের ভুলের সুযোগ কাজে লাগান আফরিন। এর ৬ মিনিট পরেই পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। গোল করতে ভুল করেননি সাউল ক্রেসপো। ২-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে ইস্টবেঙ্গল। বক্সের মধ্যে পিভি বিষ্ণুকে ফাউল করা হলে পেনাল্টি দেন রেফারি।

পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে কাশ্মীরের দলটি সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে। কিছুটা গাজোয়ারি ফুটবল খেলতে শুরু করে তারা। ৮০ মিনিটের মাথায় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় ডাউনটাউনের জ়াহিদকে। প্রতিপক্ষ দল ১০ জনে হয়ে যাওয়ায় কিছুটা সুবিধা হয় ইস্টবেঙ্গলের। সংযুক্ত সময় গোল করে কুয়াদ্রাতের দলের জয় নিশ্চিত করেন পরিবর্ত হিসাবে নামা জেসিন টিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement