ATK Mohun Bagan

ATK Mohun Bagan: ডুরান্ডের শুরুতেই ধাক্কা এটিকে মোহনবাগানের! অখ্যাত রাজস্থানের কাছে হার সবুজ-মেরুনের

প্রথম ম্যাচেই বিরাট ধাক্কা খেল এটিকে মোহনবাগান। প্রথম ম্যাচেই রাজস্থান ইউনাইটেডের কাছে ২-৩ ব্যবধানে হেরে গেল তারা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ২০:০৮
প্রথম ম্যাচেই হারল এটিকে মোহনবাগান

প্রথম ম্যাচেই হারল এটিকে মোহনবাগান নিজস্ব চিত্র

ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই বড় ধাক্কা খেল এটিকে মোহনবাগান। আই লিগের ক্লাব রাজস্থান ইউনাইটেডের কাছে ২-৩ গোলে হেরে গেল তারা। গোটা ম্যাচে একাধিক সুযোগ নষ্টের খেসারত দিতে হল সবুজ-মেরুন ব্রিগেডকে। এই মরসুমের আগে রয় কৃষ্ণ এবং ডেভিড উইলিয়ামসকে ছেড়ে দিয়েছে এটিকে মোহনবাগান। শনিবারের ম্যাচে উপযুক্ত স্ট্রাইকার না থাকার অভাব বার বার অনুভব করল তারা। খেলা তৈরি হলেও গোল করার মতো কেউ ছিলেন না। কৃষ্ণ যেখানে বেঙ্গালুরুর হয়ে প্রথম ম্যাচে নেমেই গোল করেছেন, সেখানে সবুজ-মেরুনে স্ট্রাইকার না থাকার হতাশা।

ফ্লোরেন্তিন পোগবা, হুগো বুমোস, জনি কাউকোর মতো ইউরোপে দাপিয়ে খেলা ফুটবলার রয়েছেন এটিকে মোহনবাগানে। তিন জনেই শনিবারের ম্যাচে প্রথম একাদশে ছিলেন। তবে কমজোরি দল নিয়েও টেক্কা দিয়ে গেল রাজস্থান। শেষ মুহূর্তে জয়সূচক গোল করে জিতল তারা। জুয়ান ফেরান্দোর দলের ফুটবলাররা শুরু থেকেই সুযোগ নষ্ট না করলে ম্যাচ বড় ব্যবধানে জেতা উচিত ছিল এটিকে মোহনবাগানেরই।

Advertisement

বেশ ধীরগতিতে খেলা শুরু করেন এটিকে মোহনবাগানের ফুটবলাররা। তবে রাজস্থান ইউনাইটেডকে চাপে রাখতে সমস্যা হয়নি তাতেও। প্রথম থেকেই একাধিক গোলের সুযোগ পেতে থাকে তারা। কিন্তু কিয়ান নাসিরি, লিস্টন কোলাসোরা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। একাধিক সুযোগ নষ্ট হয়।

প্রথমার্ধ শেষের একটু আগে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। আশিক কুরুনিয়ান এবং বুমোসের যুগলবন্দিতে গোল আসে। আশিক মাঝমাঠে বল পেয়ে পাস দেন বুমোসকে। সেখান থেকে বুমোস আবার পাস ফেরত দেন বাঁ দিকে এগিয়ে যায় আশিককে। কেরলের ফুটবলারের পাস থেকে সবুজ-মেরুনকে এগিয়ে দেন কিয়ান নাসিরি। দু’মিনিট পরেই গোল শোধ। রাজস্থানের বিদেশি বেকতুর আমাঙ্গেলদিয়েভ গোল করেন।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার এগিয়ে যায় এটিকে মোহনবাগান। এ বার বুমোসের পাস থেকে আশিক নিজেই গোল করেন। এ বারও গোল শোধ করে রাজস্থান। ৭৭ মিনিটে সমতা ফেরান লালরেমসাঙ্গা। ৮০ মিনিটের মাথায় বিপক্ষ গোলকিপারকে একা পেয়েও ক্রসবারে মারেন কিয়ান। সেই গোল হলে এটিকে মোহনবাগান জিততেও পারত। তবে অতিরিক্ত সময়ের শেষ মিনিটে বিপর্যয় নেমে আসে। বক্সের মধ্যে সহজ পাস পেয়ে গোল করেন গিয়ামার নিকুম। এ ক্ষেত্রে কার্ল ম্যাকহিউ দায়ী। তিনি নিকুমকে মার্কই করেননি।

এটিকে মোহনবাগানের পক্ষে সমতা ফেরানোর জন্য সময় ছিল না। ফলে প্রথম ম্যাচেই হারের মুখ দেখতে হল তাদের।

আরও পড়ুন
Advertisement