Cristiano Ronaldo

Cristiano Ronaldo: ছেলের ‘হুকুমে’ মাঠে যাওয়া বারণ! তবু মাঠে গিয়ে রোনাল্ডোর গোল দেখে কেঁদে ভাসালেন মা

রবিবার সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে জোড়া গোল করেছেন রোনাল্ডো। সেই ম্যাচ দেখতে গ্যালারিতে হাজির ছিলেন তাঁর মা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৮:১৯
গোলের পর মা-কে উৎসর্গ রোনাল্ডোর।

গোলের পর মা-কে উৎসর্গ রোনাল্ডোর। ছবি রয়টার্স

মায়ের হৃদ‌্‌যন্ত্র দুর্বল। বেশি চিন্তা, উত্তেজনা নিতে পারেন না। উত্তেজনা হলেই অসুস্থ হয়ে পড়েন। তাই ম্যাঞ্চেস্টারে দ্বিতীয় বার যোগ দেওয়ার পর মা-কে বড় ম্যাচের দিনগুলিতে মাঠে আসতে বারণ করে দিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর আগে দু’বার বড় ম্যাচ দেখতে এসে অজ্ঞান হয়ে গিয়েছিলেন। তিনি চান, গুরুত্বপূর্ণ ম্যাচের দিনগুলিতে মা বাড়িতেই থাকুন এবং বন্ধুবান্ধবদের সঙ্গে খেলা দেখুন। কিন্তু দেশের ম্যাচ থাকলে রোনাল্ডোর মা কি বাড়িতে বসে থাকতে পারেন? মারিয়ো ডলোরেস তাই জেনেভায় চলে এসেছিলেন। রোনাল্ডোর গোল দেখে উত্তেজিতও হয়ে পড়লেন। তবে অসুস্থ হননি।

এমনিতে গোল করে পরিচিত ভঙ্গিতে উচ্ছ্বাসে মাতেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রবিবার সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে গোল করেও তাই করেছিলেন। তার পরেই মা-কে দেখতে পান। গ্যালারির দিকে ইঙ্গিত করে মা-কে গোল উৎসর্গ করেন রোনাল্ডো। ডলোরেস তখনই উঠে দাঁড়িয়ে হাত তুলে উচ্ছ্বাস করতে শুরু করেন। ছেলেকে গোল দিতে দেখে আবেগ চাপতে পারেননি। চোখের জল মুছতে দেখা যায় তাঁকে। রোনাল্ডোর দ্বিতীয় গোলের পরেও খুশি হয়ে হাত নাড়তে থাকেন তিনি।

Advertisement

আগে রোনাল্ডোর অনেক ম্যাচেই মা মারিয়াকে হাজির থাকতে দেখা যেত। তবে এখন শারীরিক অসুস্থতার কারণে তাঁকে খুব বেশি মাঠে যেতে দেন না রোনাল্ডো। মারিয়া নিজেও যাতায়াতের ধকল সইতে পারেন না।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আরও পড়ুন
Advertisement