FIFA World Cup 2022

মেসির জন্য চার চাকায় চেপে কেরল থেকে কাতারে নৌশি

ভালবাসা এতটাই তীব্র যে, আর্জেন্টিনীয় কিংবদন্তিকে চাক্ষুষ করতে প্রিয় দেশের হাতে বিশ্বকাপ দেখার স্বপ্ন বুকে বেঁধে গত ১৫ অক্টোবর চার চাকায় পাড়ি দিয়েছিলেন মরুশহরে উদ্দেশে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২২ ০৮:৩৪
পরিবারের সঙ্গে নাজি নৌশি। ছবি ইস্টাগ্রাম।

পরিবারের সঙ্গে নাজি নৌশি। ছবি ইস্টাগ্রাম।

বয়স ৩৩। পাঁচ সন্তানের মা। নাম নাজি নৌশি। কেরলের বাসিন্দা। অবশ্যই ভারতীয়। পরিবারের বাইরে ধ্যানজ্ঞান একজনই— লিয়োনেল মেসি। এবং অবশ্যই আর্জেন্টিনার অন্ধ সমর্থক নৌশিদের পরিবার।

ভালবাসা এতটাই তীব্র যে, আর্জেন্টিনীয় কিংবদন্তিকে চাক্ষুষ করতে প্রিয় দেশের হাতে বিশ্বকাপ দেখার স্বপ্ন বুকে বেঁধে গত ১৫ অক্টোবর চার চাকায় পাড়ি দিয়েছিলেন মরুশহরে উদ্দেশে। কাতারে পৌঁছনোর পর থেকে নৌশিদের নানা ছবি মুহূর্তে ঝড় তুলেছে গণমাধ্যমে।

Advertisement

সৌদিদের কাছে প্রিয় দলের হারে কার্যত ভেঙে পড়লেও কেরলের এই পরিবার হাল ছাড়ছে না। তাঁদের বিশ্বাস, মেক্সিকো ম্যাচেই চাকা ঘুরিয়ে দেবেন নৌশির স্বপ্নের পুরুষ মেসি।

‘‘প্রথম ম্যাচে যেটা হয়েছে, তা নিছকই দুর্ঘটনা। বলতে পারেন, একটা ছোট হোঁচট খাওয়ার মতো। বিশ্বকাপ কিন্তু আমরাই হাতে নেব,’’ মেক্সিকো ম্যাচের কয়েক ঘণ্টা আগে বলত শোনা গিয়েছে নৌশিকে। নৌশি যাত্রা শুরু করেন মাস্কাটে। সেখান থেকে হাত্তা সীমানা অতিক্রম করে যান সংযুক্ত আরব আমিরশাহি। মাঝখানে দুবাইয়ে থামেন বিশ্বের সর্বোচ্চ টাওয়ার ‘বুর্জ খলিফা’।

চাক্ষুষ করতে। নৌশি নিজের গাড়ির নাম দিয়েছেন ‘ওলু’। তাঁর গাড়ির মধ্যে রয়েছে ছোট রান্নাঘর এবং গাড়ির সঙ্গে সংশ্লিষ্ট করা যায় এমন তাঁবু। চাল, আটা, মশলার মতো নানা খাদ্যসামগ্রী গাড়িতেই রেখেছিলেন তিনি। বলেছেন, ‘‘টাকা সাশ্রয় করতেই আমি চেষ্টা করেছি যতটা সম্ভব নিজেই রান্না করে নিতে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement