Australia Open

জিতেও চোটে-বিতর্কে বিদ্ধ নোভাক

যখন ঘটনাটি ঘটে তখন জোকোভিচ এগিয়ে ছিলেন ৬-১, ৬-৭, ৬-২, ২-০। নাদালের মতোই চোট-আতঙ্ক তৈরি হলেও এর পর জোকোভিচ আর একটিও গেম না হারিয়ে জিতে যান। তাঁর পরের প্রতিপক্ষ গ্রিগর দিমিত্রভ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ০৬:১৭
চেয়ার আম্পায়ারের কাছে বিরক্তি প্রকাশ নোভাকের।

চেয়ার আম্পায়ারের কাছে বিরক্তি প্রকাশ নোভাকের। ছবি: রয়টার্স।

নোভাক জোকোভিচের অস্ট্রেলীয় ওপেন বিতর্কহীন থাকা সম্ভবই নয়। বৃহস্পতিবার তিনি যখন খেলছেন, গ্যালারিতে এক দর্শককে নিয়ে উত্তাল হল পরিস্থিতি। ম্যাচ চলাকালীন নোভাক চেয়ার আম্পায়ারের কাছে আবেদন জানান, সেই দর্শককে বের করে দেওয়ার।

জোকোভিচকে গত বার কোভিড প্রতিষেধক না নেওয়ার জন্য নামতে দেওয়া হয়নি মেলবোর্নে। কিন্তু এ বারে মেলবোর্ন পার্কে ভালই সাড়া পেয়েছেন তিনি। এ দিনই সেই সুর কেটে যায়, কয়েক জন দর্শকের উপস্থিতিতে। বিশেষ করে এক দর্শক চিৎকার করে বিদ্রুপাত্মক কিছু বলে চলেন। জোকোভিচ প্রথমে চুপ থাকলেও পরে আম্পায়ার ফার্গুস মার্ফির কাছে গিয়ে বলেন, ‘‘লোকটি মদ্যপ। কোনও হুঁশ নেই। প্রথম পয়েন্ট থেকে বিরক্ত করছে। ওর উদ্দেশ্য আমার মাথা খাওয়া।’’ এখানেই থামেননি তিনি, ‘‘আপনি নিশ্চয়ই দশ বার শুনেছেন, ও কী বলে যাচ্ছে। আমি পঞ্চাশ বার শুনে ফেলেছি। আপনি কেন নিরাপত্তা রক্ষীদের ডেকে ওকে বাইরে বের করে দিচ্ছেন না?’’ জোকোভিচ আম্পায়ারের সামনে গিয়ে প্রতিবাদ জানাচ্ছেন, সেই সময়ে গ্যালারির গরিষ্ঠ অংশ তাঁর নাম ধরে গলা ফাটিয়ে যাচ্ছিল।

Advertisement

শেষ পর্যন্ত জোকোভিচের দাবি মেনে নেওয়া হয়। নিরাপত্তা রক্ষীরা বের করে দেয় চার জনের একটা দলটিকে। তাদের যখন রড লেভার এরিনা থেকে বের করে দেওয়া হচ্ছে, এক ভক্ত জোকোভিচের দিকে তাকিয়ে উড়ন্ত চুম্বন ছুড়ে দেয়। যখন ঘটনাটি ঘটে তখন জোকোভিচ এগিয়ে ছিলেন ৬-১, ৬-৭, ৬-২, ২-০। নাদালের মতোই চোট-আতঙ্ক তৈরি হলেও এর পর জোকোভিচ আর একটিও গেম না হারিয়ে জিতে যান। তাঁর পরের প্রতিপক্ষ গ্রিগর দিমিত্রভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement