Match Fixing in Cricket

আইপিএলের মাঝে টি-টোয়েন্টি লিগে ম্যাচ গড়াপেটার অভিযোগ! নির্বাসিত ব্যাটার

আইপিএলের মাঝে টি-টোয়েন্টি লিগে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছে। সেই অভিযোগে এক ব্যাটারকে নির্বাসিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ২২:০৭
Match fixing allegation

ক্রিকেটে আবার উঠল ম্যাচ গড়াপেটার অভিযোগ। এ বার টি-টোয়েন্টি লিগে। —প্রতীকী চিত্র

আইপিএলের মাঝেই এ বার ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠল শ্রীলঙ্কার ঘরোয়া লিগে। লঙ্কা প্রিমিয়ার লিগে গড়াপেটার অভিযোগে ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার ডেভন থমাসকে নির্বাসিত করেছে আইসিসি। ২০২১ সালে লঙ্কা প্রিমিয়ার লিগে বেশ কয়েকটি ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

আইসিসি একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, এমিরেটস ক্রিকেট বোর্ড ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের তরফে আইসিসি ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটার থমাসের বিরুদ্ধে পদক্ষেপ করেছে। তাঁকে এই মুহূর্ত থেকে নির্বাসিত করা হয়েছে।’’

Advertisement

লঙ্কা প্রিমিয়ার লিগ ছাড়াও আবু ধাবি টি১০ লিগ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও থমাসকে ম্যাচ গড়াপেটার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এই বিষয়ে কিছু জানাননি। তাঁর বিরুদ্ধে সেই অভিযোগও আনা হয়েছে। আইসিসি আরও অভিযোগ করেছে, তদন্তকারী অফিসারদের সঙ্গে সহযোগিতা করেননি থমাস। ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটারের হাতে ১৪ দিন সময় রয়েছে। দু’সপ্তাহের মধ্যে তাঁকে জবাব দিতে হবে।

ওয়েস্ট ইন্ডিজ়ের হয়ে একটি টেস্ট, ২১টি এক দিনের ম্যাচ ও ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন থমাস। ২০২২ সালের অগস্ট মাসের পর থেকে ওয়েস্ট ইন্ডিজ় দলে আর সুযোগ পাননি তিনি। যদিও বিভিন্ন দেশে ঘরোয়া লিগ খেলে বেড়ান এই ডান হাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement