MS Dhoni

ধোনিকে বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলার আমন্ত্রণ, চেন্নাই অধিনায়ক কি রাজি হবেন?

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে মহেন্দ্র সিংহ ধোনিকে দেখতে চাইলেন গ্রেম স্মিথ। আইপিএল থেকে অবসর নেওয়ার পর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলুন ধোনি, এমনটাই চাইছেন স্মিথ।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৮:০০
আইপিএল থেকে অবসর নেওয়ার পর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলুন ধোনি, এমনটাই চাইছেন স্মিথ।

আইপিএল থেকে অবসর নেওয়ার পর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলুন ধোনি, এমনটাই চাইছেন স্মিথ। ফাইল ছবি

দক্ষিণ আফ্রিকায় রমরমিয়ে চলছে টি-টোয়েন্টি লিগ। সেখানে দল কিনেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিই। সেই লিগেই এ বার মহেন্দ্র সিংহ ধোনিকে দেখতে চাইলেন গ্রেম স্মিথ। আইপিএল থেকে অবসর নেওয়ার পর দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগে খেলুন ধোনি, এমনটাই চাইছেন স্মিথ।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর শুধু আইপিএলেই খেলেন ধোনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী আইপিএলে খেলা ভারতের কোনও ক্রিকেটার বিদেশি টি-টোয়েন্টি লিগে অংশ নিতে পারেন না। ফলে ধোনির পক্ষেও এখন বিদেশে টি-টোয়েন্টি লিগে খেলা সম্ভব নয়।

Advertisement

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের কমিশনার হিসাবে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার এবং অধিনায়ক স্মিথ। তিনি বলেছেন, “ধোনির মতো কোনও ক্রিকেটার এখানে খেললে দারুণ হবে। বোর্ডের সিদ্ধান্তকে আমি সম্মান করি। তবে বিসিসিআইয়ের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখি। এই প্রতিযোগিতা সুষ্ঠু ভাবে আয়োজন করার ব্যাপারে খোঁজখবর নিই। ওরা অনেক দিন ধরে এই কাজ করে আসছে।”

স্মিথের সংযোজন, “আমরা চেয়েছিলাম ভারতের দু’-একজন অবসরপ্রাপ্ত ক্রিকেটার এই লিগে খেলুক। একটা দারুণ ঘরোয়া লিগ আয়োজন করাই আমাদের উদ্দেশ্য। ধোনির মতো কেউ এই লিগে খেললে সেটা প্রতিযোগিতার জন্যেই খুব ভাল হত। যদি কোনও সুযোগ আসে, তা হলে ওকে সেই প্রস্তাব দেব।”

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগের দলগুলি যে হেতু আইপিএলের ফ্র্যাঞ্চাইজিরাই কিনেছেন, তারা একই ধরনের লোগো এবং নাম ব্যবহার করছেন। শুধু ভারতের জায়গায় দক্ষিণ আফ্রিকার বিভিন্ন শহরের নাম ব্যবহার করা হচ্ছে। স্মিথ জানিয়েছে, এতে বিসিসিআইয়ের তরফে কোনও আপত্তি তোলা হয়নি। স্মিথ বলেছেন, “ভারতীয় বোর্ডের সঙ্গে আমাদের ভাল সম্পর্ক রয়েছে। কেউ এ ব্যাপারে কোনও প্রশ্ন করেনি।”

এই লিগ যে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে বদলে দিতে চলেছে, সে ব্যাপারে নিঃসন্দেহ স্মিথ। বলেছেন, “দক্ষিণ আফ্রিকার পাশাপাশি বেশ কিছু আন্তর্জাতিক ক্রিকেটারও ভাল খেলেছে। স্টেডিয়ামে ম্যাচের দিন যে পরিবেশ দেখা যাচ্ছে, তা যথেষ্ট ইতিবাচক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement