Rishabh Pant

ঋষভ পন্থকে বাদ দেওয়া হোক টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে, দাবি তুললেন প্রাক্তন ওপেনার

ভারতের প্রাক্তন ওপেনারের মতে, টি-টোয়েন্টিতে পন্থের ছন্দ এমন আহামরি কিছু নয় যে, তাঁকে বিশ্বকাপে নিয়ে যেতে হবে। বদলে অভিজ্ঞ দীনেশ কার্তিককে সুযোগ দেওয়া হোক দলে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ২০:২১
পন্থকে বাদ দেওয়ার দাবি জাফরের।

পন্থকে বাদ দেওয়ার দাবি জাফরের। ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাদ দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। তার আগেই ভারতের উইকেটকিপারকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বাদ দেওয়ার দাবি তুললেন ওয়াসিম জাফর। ভারতের প্রাক্তন ওপেনারের মতে, টি-টোয়েন্টিতে পন্থের ছন্দ এমন আহামরি কিছু নয় যে, তাঁকে বিশ্বকাপে নিয়ে যেতে হবে। বদলে অভিজ্ঞ দীনেশ কার্তিককে সুযোগ দেওয়া হোক দলে। প্রসঙ্গত, ভারতের ঘোষিত বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন পন্থ।

এক সাক্ষাৎকারে জাফর বলেছেন, “ঋষভ পন্থ বিশ্বকাপে খেলবে কি না, সেটা ভারতের আগে ঠিক করা দরকার। পন্থ যে প্রতিভাবান ক্রিকেটার, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। আগেও অনেক বার আমরা বলেছি সেটা। টেস্ট এবং এক দিনের ক্রিকেটে ওর ব্যাট থেকে ম্যাচ ঘোরানো ইনিংস পাওয়া গিয়েছে। কিন্তু টি-টোয়েন্টিতে সেটা দেখিনি।”

Advertisement

জাফরের সংযোজন, “দীনেশ কার্তিক না পন্থ, কাকে খেলানো হবে সেটা আগে ঠিক করা দরকার। কার্তিক আইপিএলে খুবই ভাল খেলেছে। আমার মতে, পন্থকে চারে বা পাঁচে খেলানো উচিত নয়। ওর জায়গা ওপেনিং। আমার মনে হয় না সেখানে ওকে খেলানো হবে। তাই ওকে বিশ্বকাপের দলে রাখাই উচিত নয়।”

পন্থকে বাদ দেওয়ার কথা বললেও অক্ষর পটেলকে কেন বাদ দেওয়া হল, তা বুঝতে পারছেন না জাফর। তাঁর কথায়, “ইদানীং বেশ ভালই খেলছিল অক্ষর। জানি না কেন ওর উপর ভরসা রাখা হল না। ও তো ব্যাট হাতেও ম্যাচ জেতাতে পারে। তা সত্ত্বেও ওকে বাদ দেওয়ার কোনও কারণ নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement