Pakistan Cricket

ক্রিকেট খেলতে খেলতে মন্ত্রী! রাজনীতিতে যোগ দিয়েই বিরাট লাভ পাক ক্রিকেটারের

পাকিস্তান দলে বেশ কিছু দিন ধরেই সুযোগ পান না তিনি। এখন খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে। পাকিস্তানে ফিরলেই মন্ত্রিত্বের পদে শপথ নেবেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ২২:৫১
ক্রীড়ামন্ত্রী হিসাবে নিজের দায়িত্ব যথাযথ ভাবে পালন করার আশ্বাস দিয়েছেন রিয়াজ।

ক্রীড়ামন্ত্রী হিসাবে নিজের দায়িত্ব যথাযথ ভাবে পালন করার আশ্বাস দিয়েছেন রিয়াজ। ফাইল ছবি

ক্রিকেট থেকে এখনও অবসর নেননি। তার মধ্যেই রাজনীতিতে যোগ দিয়ে ফেললেন পাকিস্তানের ক্রিকেটার ওয়াহাব রিয়াজ। শুধু তাই নয়, হয়ে গেলেন ক্রীড়ামন্ত্রী। পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন তিনি।

পাকিস্তান দলে বেশ কিছু দিন ধরেই সুযোগ পান না তিনি। এখন খেলছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। পাকিস্তানে ফিরলেই মন্ত্রিত্বের পদে শপথ নেবেন তিনি। বিপিএল খেলে ফিরেই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলবেন তিনি। পেশওয়ার জালমির হয়ে পিএসএল খেলতে ব্যস্ত থাকলেও ক্রীড়ামন্ত্রী হিসাবে নিজের দায়িত্ব যথাযথ ভাবে পালন করার আশ্বাস দিয়েছেন রিয়াজ।

Advertisement

ক্রীড়ামন্ত্রী হিসাবে রিয়াজের নিয়োগের কথা জানিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী মহসিন নকভি। আগামী তিন-চার মাসের মধ্যে পঞ্জাবের বিধানসভা ভোট হওয়ার কথা। তত দিন পর্যন্ত ক্রীড়ামন্ত্রী থাকতে পারবেন রিয়াজ। পরের বার ভোটে জিততে হবে।

শুক্রবার এক সাক্ষাৎকারে রিয়াজ ক্ষোভ উগরে দিয়েছেন পাকিস্তান বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান রামিজ রাজা এবং মুখ্য নির্বাচক মহম্মদ ওয়াসিমের প্রতি। জানিয়েছেন, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ এবং তাঁর মতো সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে খারাপ আচরণ করা হয়েছে।

শেষ বার ২০২০ সালে পাকিস্তানের হয়ে খেলেছেন রিয়াজ। দেশের হয়ে ২৭টি টেস্ট, ৯২টি এক দিনের ম্যাচ এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন। পিএসএলের ইতিহাসে ১০৩টি উইকেট নিয়ে তিনিই সর্বোচ্চ উইকেটশিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement