ICC

আম্পায়ারকে গালি, ব্যাটারের দিকে তেড়ে যাওয়া, নিজের বেতন থেকে গচ্চা দিতে হল ক্রিকেটারকে

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী অঙ্গভঙ্গি করার জন্য ম্যাচ ফি-র ২৫ শতাংশ কাটা গেল সংযুক্ত আরব আমিরশাহির পেসার জুনেইদ সিদ্দিকির। আইসিসির নিয়ম ভাঙার জন্য দু’টি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৯:০১
Representative image of cricket

—প্রতীকী চিত্র।

সংযুক্ত আরব আমিরশাহির পেসার জুনেইদ সিদ্দিকির ম্যাচ ফি কেটে নেওয়া হল। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে আগ্রাসী অঙ্গভঙ্গি করার জন্য ম্যাচ ফি-র ২৫ শতাংশ কাটা গেল তার। আইসিসির নিয়ম ভাঙার জন্য দু’টি ডিমেরিট পয়েন্টও দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

আইসিসির লেভেল এক ধারায় দোষী প্রমাণিত হয়েছেন জুনেইদ। নিউ জ়িল্যান্ডের টিম সেইফার্টকে পঞ্চম ওভারে আউট করে তাঁর দিকে তেড়ে যান তিনি। চিৎকার করতে থাকেন। সেই কারণে তাঁকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়। পরে ১৭তম ওভারে আম্পায়ারকে কটূক্তি করেন জুনেইদ। আউটের আবেদনে সাড়া দেননি আম্পায়ার। সেই কারণে কটূক্তি করেছিলেন জুনেইদ। সেই কারণে আরও একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে তাঁকে। সেই কারণে ২৫ শতাংশ ম্যাচ ফি-ও কাটা হয়েছে আমিরশাহির পেসারের। সব দোষ স্বীকার করে নিয়েছেন জুনেইদ। সেই কারণে কোনও শুনানি হয়নি।

এই ঘটনাটি ঘটে তৃতীয় ম্যাচে। সিরিজ় ফয়সালার ম্যাচে জুনেইদ চার ওভারে ২৬ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন। যদিও সংযুক্ত আরব আমিরশাহিকে জেতাতে পারেননি। কিউইরাই ম্যাচটি জিতে নেয়। ২-১ ব্যবধানে সিরিজ়ও জেতে নিউ জ়িল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement