Virat Kohli

এশিয়া কাপের প্রস্তুতি শুরু, রোহিত, বিরাটেরা পৌঁছলেন বেঙ্গালুরুতে

বৃহস্পতিবার থেকে এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবেন বিরাটেরা। কোচ রাহুল দ্রাবিড় এবং তাঁর সহকারীরা রয়েছেন বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৭:২৮
Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে তারকাদের ভিড়। তবে এ বার চোট সারাতে নয়। রোহিত শর্মা, বিরাট কোহলি-সহ ভারতীয় দলের ক্রিকেটারেরা এশিয়া কাপের প্রস্তুতি নিতে গেলেন বেঙ্গুলুরুতে। পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের লড়াই শুরু করার আগে আপাতত এনসিএ-তে থাকবেন বিরাটেরা।

Advertisement

বৃহস্পতিবার থেকে এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবেন বিরাটেরা। কোচ রাহুল দ্রাবিড় এবং তাঁর সহকারীরা রয়েছেন সেখানে। ওয়েস্ট ইন্ডিজ় সফরের পর বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁদের। বৃহস্পতিবার থেকে রোহিত, বিরাটদের নিয়ে এশিয়া কাপের প্রস্তুতি শুরু করবেন দ্রাবিড়। ২৯ অগস্ট পর্যন্ত চলবে অনুশীলন। এশিয়া কাপ শুরু ৩০ অগস্ট থেকে। বিরাটেরা যাবেন শ্রীলঙ্কায়। সেখানেই পাকিস্তানের বিরুদ্ধে ২ সেপ্টেম্বর খেলবে ভারত।

রোহিত এবং বিরাট ক্যারিবিয়ান সফরে এক দিনের সিরিজ় খেলে বিশ্রাম পেয়েছিলেন। হার্দিক পাণ্ড্য, সূর্যকুমার যাদবেরা টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন সেখানে। তার পর ফেরেন। এনসিএ-তে রোহিতদের সঙ্গে হার্দিকেরাও যোগ দিয়েছেন। যশপ্রীত বুমরার নেতৃত্বে ভারতীয় দল টি-টোয়েন্টি খেলছে আয়ারল্যান্ডে। এশিয়া কাপের দলে থাকা বুমরা, সঞ্জু স্যামসন, প্রসিদ্ধ কৃষ্ণেরা সেই সিরিজ় খেলবেন বুধবার। তার পর দেশে ফিরে এনসিএ-তে যোগ দেবেন তাঁরা। এশিয়া কাপের দলে থাকা ক্রিকেটারেরাই শুধু এই ক্যাম্পে যোগ দিয়েছেন।

এশিয়া কাপে ভারত খেলবে শ্রীলঙ্কায়। সেখানে ক্যান্ডি এবং কলম্বোতে ম্যাচ রয়েছে ভারতের। সেখানকার পিচের কথা মাথায় রেখে এনসিএ-তে মন্থর পিচে অনুশীলন করবেন বিরাটেরা। দলের প্রথম একাদশ এখনও ঠিক হয়নি। লোকেশ রাহুল এখনও পুরো ফিট নন। তবু তাঁকে দলে রাখা হয়েছে। তিনি খেলতে না পারলে ঈশান কিশন উইকেটরক্ষক হিসাবে খেলবেন। কিন্তু তিনি মিডল অর্ডারে খেলতে অভ্যস্ত নন। অথচ ওপেনার হিসাবে রোহিত এবং শুভমন গিলের জায়গা পাকা। এমন অবস্থায় ঈশান কোথায় খেলবেন, তা নিয়ে প্রশ্ন রয়েছে। সেই সব উত্তর আগামী পাঁচ দিনে খুঁজে পেতে হবে দ্রাবিড়দের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement