Rohit Sharma on World Cup

বিশ্বকাপে ভারতীয় দলে চমক, বল করতে পারেন কোহলি, রোহিত! উপায় না দেখে সিদ্ধান্ত অধিনায়কের

এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করল ভারত। ঘোষিত দলে কোনও ডানহাতি স্পিনার নেই। এর ফলে বিশ্বকাপেও একই সমস্যা হবে ভারতের। সমাধান জানালেন রোহিত।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৪:১৪
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

ক্রিকেটপ্রেমীদের বিশেষ একটি খবর দিলেন রোহিত শর্মা। এশিয়া কাপের দল ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রোহিত জানালেন, আসন্ন বিশ্বকাপে বল করেত পারেন তিনি। দেখা যেতে পারে বোলার বিরাট কোহলিকেও।

Advertisement

এশিয়া কাপের দলে সব বিভাগেই একাধিক বিকল্প রাখার চেষ্টা করা হয়েছে। তবে কোনও ডানহাতি বিশেষজ্ঞ স্পিনার নেই দলে। রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল এবং কুলদীপ যাদব তিন জনেই বাঁহাতি স্পিনার। এশিয়া কাপের দল থেকেই মূলত বেছে নেওয়া হবে বিশ্বকাপের জন্য ১৫ জনের দল। ডানহাতি স্পিনারের অভাব কি সমস্যায় ফেলবে না?

সমস্যার সমাধান করে ফেলেছেন অধিনায়ক রোহিত। দলে ডানহাতি স্পিনার না থাকা প্রসঙ্গে রোহিত বলেছেন, ‘‘আশা করছি রোহিত শর্মা এবং বিরাট কোহলি বিশ্বকাপের ম্যাচে কয়েক ওভার করে হাত ঘোরাতে পারবে।’’ অর্থাৎ, রোহিত বুঝিয়ে দিলেন এটা কোনও বড় সমস্যা নয়। তিনি এবং কোহলি মিলে প্রয়োজনে ডান হাতে স্পিন বলে দেবেন। রোহিত একটা সময় প্রায় নিয়মিত অফ স্পিন করতেন। যদিও এখন তেমন বল করতে দেখা যায় না তাঁকে। কোহলিকেও বল করতে দেখা যায় মাঝে মধ্যে। ডানহাতি স্পিনারের অভাব ঢাকতে দলের দুই সিনিয়র ক্রিকেটার বিশ্বকাপে বাড়তি দায়িত্ব তুলে নেবেন নিজেদের কাঁধে। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেটে রোহিতের ১১টি এবং কোহলির আটটি উইকেট রয়েছে।

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল ঘোষণা করেছেন জাতীয় নির্বাচক কমিটির প্রধান অজিত আগরকর। অধিনায়ক রোহিতকে পাশে বসিয়ে দল ঘোষণা করেন তিনি। নির্বাচিত দল নিয়ে সন্তুষ্ট ভারতীয় দলের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement