BCCI

BCCI: রোহিত, বিরাটদের জার্সি স্পনসরের কাছে পাওনা ৮৬ কোটি টাকা! অভিযোগ বিসিসিআইয়ের

ভারতীয় দলের জার্সি যারা স্পনসর করে সেই সংস্থার কাছে বোর্ডের বড় অঙ্কের পাওনা বাকি রয়েছে বলে অভিযোগ। পাল্টে যাবে ভারতীয় দলের মূল স্পনসরও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১০:৪৪

—ফাইল চিত্র

ভারতীয় দলের জার্সি যারা স্পনসর করে সেই সংস্থার কাছে বোর্ডের মোটা টাকা প্রাপ্য। এমনটাই অভিযোগ বোর্ডের তরফে। পাশাপাশি পাল্টে যাবে ভারতীয় দলের মূল স্পনসরও। এই মুহূর্তে মূল স্পনসর হিসাবে যে সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে বোর্ডের, তারা অন্য এক সংস্থাকে দায়িত্ব দিয়ে দেবে বলে জানা গিয়েছে।

ভারতীয় বোর্ডের জার্সি স্পনসর এক শিক্ষামূলক অ্যাপ সংস্থা। ২০১৯ সাল থেকে তাদের সঙ্গে চুক্তি বোর্ডের। বছরে ১০ শতাংশ করে টাকা বাড়ানোর চুক্তি হয়েছিল। এই বছর এপ্রিল মাসে চুক্তি সই হয়। ২০২৩ সালের বিশ্বকাপ পর্যন্ত তাদের সঙ্গে চুক্তি রয়েছে। বিসিসিআইয়ের এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে বলে, “এখনও পর্যন্ত বোর্ড ওই সংস্থার কাছে ৮৬ কোটি ২১ লক্ষ টাকা পায়।” যদিও এই অভিযোগ মানতে নারাজ ওই সংস্থা। তাদের তরফে পিটিআইকে বলা হয়, “বোর্ডের সঙ্গে আমাদের চুক্তির সময় বাড়ানোর কথা চলছে। এখনও সই হয়নি। সই হলে চুক্তি অনুযায়ী টাকা দেওয়া হবে। আমাদের তরফে কোনও টাকা দেওয়া বাকি নেই।”

Advertisement

২০১৯ সালে ওই সংস্থার সঙ্গে বোর্ডের চুক্তির আগে এক মোবাইল প্রস্তুতকারী সংস্থার সঙ্গে চুক্তি ছিল বোর্ডের। উল্লেখ্য, গত মাসে ওই শিক্ষামূলক অ্যাপ সংস্থা তাদের ৫০০ কর্মীকে ছাঁটাই করা হয়েছে বলে জানায়। যদিও সূত্রের খবর, ১০০০ জন কর্মীকে ছাঁটাই করে তারা।

ভারতীয় দলের মূল স্পনসর যে সংস্থা, তারাও দায়িত্ব ছেড়ে দিতে চাইছে। অন্য এক সংস্থার হাতে দায়িত্ব তুলে দিতে চায় তারা। বোর্ডের সঙ্গে ২০১৯ সালে চার বছরের চুক্তি হয়েছিল তাদের। চার বছরে ৩২৬ কোটি ৮০ লক্ষ টাকার চুক্তি হয়েছিল। ম্যাচ প্রতি প্রায় তিন কোটি ৮০ লক্ষ টাকার সেই চুক্তি অন্য এক সংস্থার হাতে তুলে দেওয়া হতে পারে। বোর্ডের তরফেও সেই আবেদন মেনে নেওয়া হবে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন
Advertisement