Ravindra Jadeja

Ravindra Jadeja: ক্যারিবিয়ান সফরে নজরে জাডেজা, ভাঙতে পারেন কপিলের নজির

ভারতীয় বোলার হিসাবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে সব থেকে বেশি উইকেট কপিলের দখলে। সেই নজির ভাঙতে পারেন জাডেজা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ২২:৫২
ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নজির গড়তে পারেন জাডেজা

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নজির গড়তে পারেন জাডেজা ফাইল চিত্র

শুক্রবার থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ শুরু ভারতের। আর এই সিরিজেই নজির গড়ার সুযোগ রয়েছে রবীন্দ্র জাডেজার। কপিল দেবের রেকর্ড ভাঙতে পারেন ভারতীয় অলরাউন্ডার।

এখনও পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে সব থেকে বেশি উইকেট কপিলের দখলে। ৪৩টি উইকেট নিয়েছেন তিনি। কপিলের রেকর্ড থেকে মাত্র দু’উইকেট দূরে রয়েছেন জাডেজা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ৪১টি উইকেট নিয়েছেন তিনি। অর্থাৎ, শুক্রবার থেকে শুরু হতে চলা সিরিজে তিনটি উইকেট নিলেই কপিলকে টপকে যাবেন জাডেজা।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে ভারতীয় দলে তিন স্পিনার রয়েছে। জাডেজা ছাড়া বাকি দু’জন হলেন যুজবেন্দ্র চহাল ও অক্ষর পটেল। দলে হার্দিক পাণ্ড্য না থাকায় অলরাউন্ডার হিসাবে জাডেজার খেলা প্রায় নিশ্চিত। দ্বিতীয় স্পিনার হিসাবে সুযোগ পেতে পারে চহাল।

২২ জুলাই, শুক্রবার থেকে শুরু হচ্ছে এক দিনের সিরিজ। ২৪ ও ২৭ জুলাই হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। তার পরে টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল। ২৯ জুলাই থেকে ৭ অগস্ট পর্যন্ত চলবে টি-টোয়েন্টি সিরিজ।

আরও পড়ুন
Advertisement