Bangladesh Cricket

বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরের দিনই আবার হার বাংলাদেশের, এ বার ডুবতে হল এ পারে এসে

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে হারের জ্বালা জুড়োতে না জুড়োতে আরও এক বার হারের ধাক্কা খেল বাংলাদেশ। এ বার ভারতের মাটিতে হেরে গেল ও পার বাংলার দল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২২ ০৯:৪৩
ম্যাচ শেষে করমর্দন করছেন দু’দলের ক্রিকেটাররা।

ম্যাচ শেষে করমর্দন করছেন দু’দলের ক্রিকেটাররা। ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের কাছে বাংলাদেশের হারের জ্বালা এখনও জুড়োয়নি। তার মধ্যেই এ বার তামিলনাড়ুর কাছে হারল বাংলাদেশ একাদশ। চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে প্রথম এক দিনের ম্যাচে বাবা ইন্দ্রজিৎ, টি নটরাজনদের দাপটে ১১ রানে হারল বাংলাদেশ।

প্রথমে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪২ রান করে তামিলনাড়ু। অধিনায়ক ইন্দ্রজিৎ করেন ৫১ রান। তা ছাড়া জে কৌশিক ৪৬ ও শাহরুখ খান করেন ৩৯ রান।

Advertisement

রান তাড়া করতে নেমে চাপে পড়ে বাংলাদেশ। তামিলনাড়ুর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রানের গতি কম ছিল। রানের গতি বাড়াতে গিয়ে উইকেট হারায় ও পার বাংলার দল। নিজের প্রথম তিন ওভারে দু’উইকেট নেন আর সাই কিশোর। প্রথমে বাংলাদেশ একাদশের অধিনায়ক মহম্মদ মিথুনকে আউট করেন তিনি। স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান মিথুন। তার পরে সাজঘরে ফেরেন তৌহিদ হৃদয়। ১৩ ওভারে মাত্র ৪০ রানে ৫ উইকেট পড়ে যায় বাংলাদেশের।

সফররত দলকে ম্যাচে ফেরান ওপেনার মহম্মদ সইফ হাসান ও জাকের আলি অনিক। ষষ্ঠ উইকেটে ৮১ রান যোগ করেন তাঁরা। কিন্তু ৭২ রান করে সইফ আউট হয়ে গেলে বড় ধাক্কা খায় বাংলাদেশ একাদশ। অনিক দলকে জেতানোর চেষ্টা করলেও লাভ হয়নি। কারণ, অন্য ব্যাটারদের সাহায্য পাননি তিনি। ৮৬ রান করে অনিক আউট হলে বাংলাদেশ একাদশের সব আশা শেষ হয়ে যায়। তিন বল বাকি থাকতে ২৩১ রান অলআউট হয়ে যায় তারা। দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকা নটরাজন খুব ভাল বল করেন। ৪৬ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি।

অন্য দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে বাংলাদেশ। শেষ চারে যাওয়ার সুযোগ ছিল শাকিব আল হাসানদের। গ্রুপের শেষ ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলেই বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যেতে পারতেন শাকিবরা। কিন্তু পাকিস্তানের কাছে হারার ফলে তাঁদের স্বপ্ন শেষ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement