Bangladesh Cricket

টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সিতে রয়্যাল বেঙ্গল টাইগার, জামদানি! চমকে দিল বাংলাদেশ

বাংলাদেশের জার্সির বেশির ভাগটাই সবুজ। দুই ধারে লালের আভা। জার্সির মধ্যে বিভিন্ন জায়গায় ছাপা রয়েছে পাতা, যা সুন্দরবনের প্রতীক। জার্সির সামনের দিকে রয়েছে রয়্যাল বেঙ্গল টাইগার। প্রকাশেই মন কেড়ে নিয়েছে জার্সি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২২ ১২:২২
শাকিবদের জার্সিতে বড় চমক।

শাকিবদের জার্সিতে বড় চমক। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি প্রকাশ করল বাংলাদেশ। সেই জার্সির পরতে পরতে রয়েছে চমক। দেশের বিভিন্ন ঐতিহ্যকে তুলে ধরা হয়েছে জার্সিতে। সেখানে যেমন রয়েছে জামদানি শাড়ি, তেমনই রয়েছে সুন্দরবন এবং রয়্যাল বেঙ্গল টাইগার। জার্সি প্রকাশ পেতেই তা মন কেড়ে নিয়েছে সমর্থকদের।

বাংলাদেশের জার্সির বেশির ভাগটাই সবুজ। দুই ধারে লালের আভা। জার্সির মধ্যে বিভিন্ন জায়গায় ছাপা রয়েছে পাতা, যা সুন্দরবনের প্রতীক। জার্সির সামনের দিকে রয়েছে রয়্যাল বেঙ্গল টাইগার। একটি ভিডিয়োর মাধ্যমে জার্সির উন্মোচন করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড লিখেছেন, “জামদানি, রয়্যাল বেঙ্গল টাইগার এবং সুন্দরবন নিয়ে আমাদের যে গর্ব, তা আমরা এ ভাবেই বিশ্বমঞ্চে তুলে ধরার চেষ্টা করে যাব।”

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ। তবে বিশ্বকাপে খেলার আগে নিউজ়িল্যান্ড ত্রিদেশীয় সিরিজ়‌ে অংশ নেবে তারা। সেখানে আয়োজক দেশের পাশাপাশি তাদের প্রতিপক্ষ পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁরাই ত্রিদেশীয় সিরিজ়‌ে খেলবেন। বাংলাদেশ দল থেকে মাহমুদুল্লা, আনামুল হক, পারভেজ হোসেন, মহম্মদ নইমের মতো ক্রিকেটার বাদ পড়েছেন। সুযোগ পেয়েছেন লিটন দাস, ইয়াসির আলি, নুরুল হাসানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement