ICC

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইসিসির ক্রমতালিকায় কোথায় রয়েছেন ভারতের ক্রিকেটাররা

পারফরম্যান্সের ভিত্তিতে আইসিসি প্রতি মাসে ক্রমতালিকা তৈরি করে। এ মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ভারতীয় ক্রিকেটাররা কে কোথায় রয়েছেন?

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৭:২৫
ভারতীয় ক্রিকেটাররা কে কোথায়?

ভারতীয় ক্রিকেটাররা কে কোথায়? ছবি পিটিআই

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে চলেছে কিছু দিন পরেই। তার আগে আইসিসির ব্যাটারদের তালিকায় প্রথম দশে রয়েছেন মাত্র একজন ভারতীয়। দ্বিতীয় স্থানে রয়েছেন সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়েও ভাল খেলেছেন তিনি। তারই পুরস্কার হিসাবে দ্বিতীয় স্থান ধরে রাখলেন। পাকিস্তানের মহম্মদ রিজ়ওয়ান রয়েছেন প্রথম স্থানে।

তবে ভারতের আর কোনও ব্যাটার প্রথম দশে ঢুকতে পারেননি। ১৩তম এবং ১৪তম স্থানে রয়েছেন যথাক্রমে কেএল রাহুল এবং বিরাট কোহলি। অধিনায়ক রোহিত শর্মা রয়েছেন ১৬তম স্থানে। ত্রিদেশীয় সিরিজে ভাল খেলে প্রথম পাঁচে ঢুকে পড়েছেন নিউজ়িল্যান্ডের ডেভন কনওয়ে।

Advertisement

ব্যাটারদের তালিকায় তবু ভারতের এক জন রয়েছেন। বোলারদের তালিকায় সেটাও নেই। ১৩তম স্থানে রয়েছেন ভুবনেশ্বর কুমার। ভারতীয়দের মধ্যে তিনিই সবার আগে। এর পর ২২ এবং ২৩ নম্বরে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর পটেল। বোলারদের তালিকায় শীর্ষস্থানে অস্ট্রেলিয়ার জশ হেজ্‌লউড।

অলরাউন্ডারদের তালিকাতেও প্রথম দশে ভারতের প্রতিনিধি মাত্র এক জন। হার্দিক পাণ্ড্য রয়েছেন পঞ্চম স্থানে। প্রথম কুড়িতে ভারতের আরও কোনও ক্রিকেটার নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement