T20 World Cup 2022

সেমিফাইনালে রোহিতরা, টি-টোয়েন্টি বিশ্বকাপে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ম্যাচ এখন স্রেফ নিয়মরক্ষার

সুপার ১২ পর্বে গ্রুপ বি-তে রবিবার তিনটি ম্যাচ ছিল। দক্ষিণ আফ্রিকা জিতলে ভারতকে নিজেদের ম্যাচে জিততেই হত। কিন্তু টেম্বা বাভুমার দল হেরে যাওয়ায় তারা এ বারের বিশ্বকাপে থেমে গেল ৫ পয়েন্ট নিয়ে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ০৯:০৫
টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারত। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে রোহিত শর্মারা। রবিবার মেলবোর্নে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে না জিতলেও চলবে ভারতের। দক্ষিণ আফ্রিকা হেরে যাওয়ায় তাদের এ বারের মতো বিশ্বকাপ অভিযান শেষ। ভারত ৬ পয়েন্ট নিয়ে পৌঁছে গেল সেমিফাইনালে।

সুপার ১২ পর্বে গ্রুপ বি-তে রবিবার তিনটি ম্যাচ ছিল। দক্ষিণ আফ্রিকা জিতলে ভারতকে নিজেদের ম্যাচে জিততেই হত। কিন্তু টেম্বা বাভুমার দল হেরে যাওয়ায় তারা এ বারের বিশ্বকাপে থেমে গেল ৫ পয়েন্ট নিয়ে। ভারত ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে রয়েছে। এমন অবস্থায় বাংলাদেশ এবং পাকিস্তানের মধ্যে একটি দলের পক্ষেই সম্ভব ৬ পয়েন্টে পৌঁছানো। সে ক্ষেত্রে ভারতের সেমিফাইনালে উঠতে কোনও বাধা রইল না।

Advertisement

অন্য দিকে অ্যাডিলেডের দ্বিতীয় ম্যাচ হয়ে উঠল মরণবাঁচন লড়াই। পাকিস্তান এবং বাংলাদেশের মধ্যে যে জিতবে, সেই দলই পৌঁছে যাবে সেমিফাইনালে। দুই দলেরই সংগ্রহ ৪ পয়েন্ট। অর্থাৎ বিশ্বকাপের সেমিফাইনালে এশিয়ার দু’টি দল খেলবেই। কিন্তু গ্রুপ শীর্ষে কে থাকবে তা এখনও স্পষ্ট নয়।

নেদারল্যান্ডসের কাছে ১৩ রানে হেরে গেল দক্ষিণ আফ্রিকা। গ্রুপের শেষ ম্যাচে টেম্বা বাভুমারা হেরে ছিটকে গেলেন বিশ্বকাপ থেকেই। পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে যারা জিতবে তারাই চলে যাবে শেষ চারে। প্রথমে ব্যাট করে নেদারল্যান্ডস করে ৪ উইকেটে ১৫৮ রান। জবাবে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে গেল ৮ উইকেটে ১৪৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement